1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন

কোহলি দলে ফিরতেই টেস্টে হারতে শুরু করেছে ভারত !

  • সময় মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১ পঠিত

অস্ট্রেলিয়ার মাটিতে ২-১ সিরিজ জিতে দেশের মাটিতে আ'ত্মবিশ্বা'সী হয়েই নেমেছিল ভারত। দলে বিরাট ফেরায় সেই আ'ত্মবিশ্বা'স আরও খানিকটা বেড়ে গিয়েছিল দলের। জিতবেন ভেবেই যেন চেন্নাইয়ের মাঠে খেলতে নেমেছিলেন বিরাটরা, কিন্তু অন্যরকম ভাবনা ছিল জো রুটদের। বেন স্টোকস বলেছিলেন রুটের শততম টেস্টে তাঁকে জয় উপহার দিতে চায় দল। সেই কথাই রাখলেন স্টোকস ম'ঙ্গলবার বিরাটকে ফিরিয়ে দিয়ে। পঞ্চম দিনে ভারতের ইনিংস শেষ ১৯২ রানে। ম্যাচের সেরার পুরস্কার পেলেন দ্বিশতরান করা রুট।

ভারতীয় দলে অধিনায়ক বিরাট কোহলির অবস্থান টলে যাচ্ছে বারবার। এমনিতেই স মর'্থক মহলে অনেকদিন ধরে দাবি উঠেছে, কোহলিকে নেতৃত্বে থেকে সরানোর। আজ দেশের মাটিতে ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে চেন্নাই টেস্ট হারের পর কোহলির অবস্থা আরও করুণ হয়ে গেছে। যদিও চতুর্থ ইনিংসে ব্যাট হাতে কোহলি একাই লড়ে গেছেন। কিন্তু সমালোচনা তার পিছু ছাড়ছে না।দেশের মাটিতে ভারতের সবচেয়ে বড় পরাজের পর কলকাতার শীর্ষ দৈনিক ‘আনন্দবাজার’ শিরো'নাম করেছে, ‘দলে ফিরলেন বিরাট, ফিরে এল হারের কাঁটার মুকুট’।

আরও অনেক ভারতীয় দৈনিক কোহলিকে খোঁচা মা'রতে ছাড়ছে না। এমন শিরো'নামের পেছনের কারণ ভারতের সাম্প্রতিক অস্ট্রেলিয়া সফর। যে সফরে সিরিজের প্রথম টেস্ট খেলেই সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে দেশে ফিরেন বিরাট কোহলি। ওই টেস্টটি ৮ উইকে'টে জিতে নেয় অস্ট্রেলিয়া। এরপর বাকি সিরিজে ভারত আর হারে নি!

সিরিজের বাকি তিন টেস্টে ভারতকে নেতৃত্ব দেন আজিঙ্কা রাহানে। দারুণ নেতৃত্বে তিনি ক্রিকেটবিশ্বের নজড় কাড়েন। ব্যাট হাতেও ভালো অবদান রাখেন। দ্বিতীয় টেস্ট ভারত ৮ উইকে'টে জিতে নেয়। তৃতীয় টেস্ট তো অবিশ্বা'স্যভাবে ড্র করে ভারত।

অজি পেসারদের ভয়ংকর সব শর্ট বল সামলে শেষ দেড় দিনে ১৩১ ওভার ব্যাট করেন ঋষভ পন্থ-রবিচন্দ্রন অশ্বিনরা। বিশ্বজুড়ে প্রশংসার বন্যা বয়ে যায়। কিন্তু আসল চমক অ'পেক্ষা করে ছিল সিরিজের শেষ টেস্টে। যেটা হয়ে গিয়েছিল সিরিজ নির্ধারণী টেস্ট।

ততদিনে ভারতীয় দলের প্রায় সব বড় বড় তারকা ইনজুরিতে ছিটকে গেছেন। পুরো ভাঙাচোরা দল নিয়ে মাঠে নামেন আজিঙ্কা রাহানে। অ'ভিষেক হয় টি নটরাজন আর ওয়াশিংটন সুন্দরের। ব্রিসবেনে অনুষ্ঠিত ওই টেস্টে ভারতের ৩ উইকে'টে জয়কে বলা হচ্ছে ইতিসের অন্যতম সেরা টেস্ট জয়। ভাঙাচোরা দল নিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে দেশে ফিরে ভারত। দাবি ওঠে আজিঙ্কা রাহানেকে টেস্ট অধিনায়ক করার। কিন্তু ইংল্যান্ড সিরিজে আবার নেতৃত্বভার নেন কোহলি। তিনি ফিরতেই আবারও হারতে শুরু করল ভারত!

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!