1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

উড়তে থাকা ভারতকে মাটিতে নামাল ইংলিশরা

  • সময় মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৯ পঠিত

ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে ৪২০ রানের টার্গেট। ভারতের জন্য এই রান কি খুব বেশি? এ নিয়ে হয়তো প্রশ্ন উঠতেই পারে। কিন্তু তাদের শক্তিশালী ব্যাটিং লাইনআপ এই রান তাড়া করার আশা হারায়নি। এইতো কিছুদিন আগেও অস্ট্রেলিয়ার মাটিতে ৩২৮ রান তাড়া করে টেস্ট জিতেছিল ভারত।

সে অনুপ্রেরণাতেই ৪২০’র পেছনে ছুটে চলা। কিন্তু হলো আর কই? আগের অনুপ্রেরণা ঘরের মাটিতে কোনোভাবেই কাজে আসলো না কোহলিদের। মানতে হলো বড় পরাজয়।

প্রায় চার বছর পর ঘরের মাঠে কোনো টেস্ট ম্যাচ হারল ভারত। তাদের জয়রথ থামিয়ে দিল সফরকারী ইংল্যান্ড। সবশেষ ২০১৭ সালে ঘরের মাঠে টেস্ট হেরেছিল তারা।

৪২০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৯২ রানে গু'টিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। ৩৮ বছর বয়সী পেসার জেমস অ্যান্ডারসন ও বাঁহাতি স্পিনার জ্যাক লিচের জাদুকরী স্পিনে খেই হারিয়ে ফেলে কোহলি-রোহিত শর্মা'রা। ইংল্যান্ড পেয়েছে ২২৭ রানের বিশাল ব্যবধানে জয়।

১ উইকে'টে ৩৯ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে ভারত। দলীয় ৫৮ রানে নির্ভরযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা বিদায় নেন ১৫ রানে। এরপর ৯২ রানে পরপর দুই উইকেট হারায় স্বাগতিকরা। জেমস অ্যান্ডারসনের দারুণ ডেলিভারিতে ফিরে যান শুভমান গিল এবং আজিঙ্কা রাহানে। এরপর রিশাভ পন্তও এগোতে পারেননি বেশিদূর। ১১ রানে তিনি ফিরে গেলে দায়িত্ব কাঁধে পড়ে বিরাট কোহলির। একা এক প্রান্ত আগলে রেখে এগিয়ে যান। তবে ৭২ রানে থেমে যায় তার ইনিংস। শেষদিকে অন্যরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

এর আগে শ্রীলঙ্কাকে তাদের মাটিতে হোয়াইটওয়াশ করে আসে ইংলিশরা। সেই ধা'রাবাহিকতায় এবার ভারতের বিপক্ষেও উড়ন্ত সূচনা করলো তারা। প্রথম টেস্ট জিতে চার ম্যার টেস্ট সিরিজে ১-০’তে লিড নিলো তারা।

নিজের শততম টেস্টে ইংলিশ অধিনায়ক জো রুট ডাবল সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন। এছাড়া অধিনায়ক হিসেবে ক্যারিয়ারের ২৬তম টেস্ট জয় করে ইংলিশদের হয়ে সর্বোচ্চ টেস্ট জয়ের রেকর্ডও গড়েছেন তিনি।

ভারতের বিপক্ষে এই জয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও শীর্ষে উঠে গেছে ইংল্যান্ড। তাদের পয়েন্ট ৪৪২। ৪২০ পয়েন্ট নিয়ে এই তালিকায় দ্বিতীয় অবস্থানে নিউজিল্যান্ড। আর ভারতের অবস্থান চার নম্বরে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!