1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

এক ওভারে ৪টি; মোট ১৩টি নো বল করে লজ্জার রেকর্ড গড়লেন বুমরাহ

  • সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৭২ পঠিত

২৬ ওভারে ৭৯ রান খরচ করেও কোনও উইকেট পাননি। তবে ইংল্যান্ডের বিরু'দ্ধে লর্ডস টেস্টের প্রথম ইনিংসে ১৩টি নো-বল করে করে ঠিকই আলোচনায় ভারতীয় পেসার জসপ্রীত বু মর'াহ।

গত এক দশকে কোনও টেস্টের একই দিনে বু মর'াহর থেকে বেশি নো-বল আর কেউ করেননি। সেদিক থেকে লর্ডসে জসপ্রীত 'হতাশাজনক নজির গড়লেন বলা যায়।

একা বু মর'াহই নন, দলগতভাবে কোনও টেস্টের এক দিনে এত নো-বল করার নজির সাম্প্রতিক সময়ে আর দেখা যায়নি। ২০১৪ সালে বাংলাদেশের বিরু'দ্ধে শ্রীলঙ্কা এক দিনে ১৫টি নো-বল করেছিল।

ভারত লর্ডসের তৃতীয় দিনেই করে ১৪টি নো-বল। সবমিলিয়ে ভারত প্রথম ইনিংসে মোট ১৭টি নো-বল করে। বু মর'াহর ১৩টি ছাড়া জাদেজা ২টি এবং ইশান্ত ও শামি ১টি করে নো-বল করেন। বু মর'াহ তো এক ওভারে চারটি নো-বলের বিরল নজিরও গড়েন ক্রিকে'টের মক্কায়।

বু মর'াহর এমন নো-বলের বহর দেখে জাহির খানের দাবি, বু মর'াহ হয় নিজের যথাযথ রান-আপ খুঁজে পাচ্ছিলেন না। নতুবা উইকেট নেওয়ার চেষ্টায় মর'িয়া হয়ে উঠেছিলেন। জহির বলেন, ‘যদিও এটা যথাযথ বর্ণনা করা মুশকিল। কারণ, সবটাই রান-আপ সংক্রা'ন্ত। তবে রান-আপের স্বাভাবিক ছন্দ, পদ'ক্ষেপ ও যেখান থেকে ঝাঁকুনি নিচ্ছে, কোথাও একটা সমস্যা হচ্ছে।’

উল্লেখ্য, এদিন অ্যান্ডারসনকে এক ওভারে বাউন্সার ও ইয়র্কারে যারপরনাই বিব্রত করেন বু মর'াহ। উল্লেখযোগ্য বি'ষয় হল, ইনিংসের ১২৬তম ওভারে চারটি নো-বল করেন জসপ্রীত। বু মর'াহর সেই ওভারে মোট ১০টি ডেলিভারির মোকাবিলা করতে হয় অ্যান্ডারসনকে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!