1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন

এবার পিএসজিতে যাওয়া নিয়েও নতুন জটিলতায় মেসি

  • সময় সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৭১ পঠিত

বার্সেলোনায় দীর্ঘ ২১ বছরের ক্যারিয়ার শেষ করে অন্য কোনো গন্তব্যের উদ্দেশে রওনা দিয়েছেন লিওনেল মেসি। ক্লাবের আনুষ্ঠানিক ঘোষণার পর বিদায়ী সংবাদ সম্মেলনে কেঁদেছেন হাউমাউ করেই। বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও যাওয়া যে মোটেও সহজ হবেনা এই আর্জেন্টাইন তারকার জন্য, তাই যেন বারবার বোঝালেন পুরো সম্মেলনজুড়ে।

কমবেশি নিশ্চিতভাবেই বলা যায়, মেসির পরবর্তী ক্লাব 'হতে যাচ্ছে ফ্রান্সের ক্লাব পিএসজি। ইএসপিএন জানিয়েছিল, আজ সোমবার প্যারিসে 'হতে পারে মেসির স্বাস্থ্য পরীক্ষা। কিন্তু বার্সার সাবেক এই ফুটবলারের দল বদল নিয়ে তৈরি হয়েছে নতুন জটিলতা। মেসির পিএসজিতে যাওয়া ঠেকাতে রীতিমতো আ'দালতের দ্বারস্থ হয়েছে বার্সা।

নিজেদের বেতনের বিলের বোঝার কারণে মেসির স'ঙ্গে চুক্তি নবায়ন করতে পারেনি বার্সেলোনা। এখন মেসি যে অন্য কোথাও যোগ দেবেন, সেটা যেন 'হতে দিতে চাইছে না ক্লাবটা! পিএসজি যেন মেসিকে সই না করাতে পারে, এ জন্য ইউরোপিয়ান কমিশনের কোর্ট অব আপিলের কাছে অ'ভিযোগ করেছেন বার্সেলোনার এক বোর্ড পরিচালক- জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মা'র্কা। চুক্তির সবকিছু ঠিকঠাক হওয়ার পরও আর্থিক জটিলতার কারণে মেসি যে বার্সায় থাকছেন না, এ খবর সবার আগে যারা জানিয়েছিল, তাদের মধ্যে মা'র্কাও ছিল। মা'র্কা জানিয়েছে, বার্সেলোনার বোর্ডকর্তাদের পক্ষ থেকে হুয়ান ব্রাঙ্কো এ অ'ভিযোগ করেছেন।

ব্রাঙ্কোর যুক্তি, আর্থিক সংগতি নীতির (এফএফপি) কথা মাথায় রাখলে পিএসজির অবস্থা বার্সেলোনার চেয়েও খারাপ। আনুষ্ঠানিক বিবৃতিতে ব্রাঙ্কো জানিয়েছেন, ‘২০১৯-২০ মৌসুমে পিএসজি তাদের উপার্জনের ৯৯ শতাংশ ব্যয় করেছে খেলোয়াড়দের বেতন দেওয়ার জন্য, বার্সার ক্ষেত্রে যে অনুপাত ছিল ৫৪ শতাংশ।’ ব্রাঙ্কোর কথা এটাই, ৫৪ শতাংশ অনুপাত নিয়েও বার্সেলোনা যেখানে মেসিকে ধরে রাখতে পারছে না, পিএসজি কী করে পারে সেই মেসিকে আকাশচুম্বী বেতন দিয়ে দলে নিতে?

শুধু তা–ই নয়, এই মৌসুমে মেসির আগেই পিএসজি জর্জিনিও ভাইনালডম, সের্হিও রামোস, আশরাফ হাকিমি, জিয়ানলুইজি দোন্নারুম্মা'র মতো খেলোয়াড়দের দলে টেনেছে। স'ঙ্গে নেইমা'র, কিলিয়ান এমবাপ্পে, মা'র্কো ভেরাত্তি, মাউরো ইকার্দি, মা'র্কিনিওস, আনহেল দি মা'রিয়ারা তো আছেনই। এতজনকে বেতন দেওয়ার পর আর্থিক সংগতি নীতির স'ঙ্গে খাপ খাইয়ে পিএসজি মেসিকে কীভাবে দলে টানতে পারে, সে ব্যাপারেই প্রশ্ন তুলেছেন ব্রাঙ্কো।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!