1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

একাই ৫ জনের বোলিং করলেন কর্ণওয়েল!

  • সময় বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩৭ পঠিত

চট্টগ্রামে শুরু হয়েছে সিরিজের প্রথম টেস্ট। প্রথম ইনিংসে বাংলাদেশ ৪৩০ রানে অল-আউট হয়েছে। টাইগাররা ব্যাটিং করেছে ১৫০.২ ওভার। এর মাঝে ৪২.২ ওভার বোলিং করেছেন এমন একজন; ক্রিকেটবিশ্ব যাকে ‘দানবীয় ক্রিকেটার’ হিসেবে চেনে। তিনি রাকিম কর্নওয়াল।

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি ওজনের ক্রিকেটার। কর্নওয়ালকে নিয়ে তাই চারদিকে বাড়তি আগ্রহ, কৌতূহল, বিস্ময় এবং আলোচনা। কর্নওয়ালের ওজন ১৪০ কেজি। এত ওভার বল করে ইকনোমি মাত্র ২.৬৯, উইকেট নিয়েছেন ২টি। ওয়ানডে ক্রিকে'টে একজন ক্রিকেটার সর্বোচ্চ ১০ ওভার বল করতে পারেন। সে হিসেবে তিনি একাই ৫ জন বোলারের বল করলেন।

টাইগারদের প্রথম ইনিংসে অবশ্য তার চেয়েও বেশি ওভার বল করে সাফল্য পেয়েছেন জোমেল ওয়ারিক্যান। ৪৮ ওভারে ১৩৩ রানে নিয়েছেন ৪ উইকেট। কিন্তু বিস্ময়ের জন্ম দিয়ে যাচ্ছেন কর্নওয়াল। তিনি প্রমাণ করে দিচ্ছেন, ক্রিকে'টের ফিটনেস সম্পূর্ণ আলাদা বি'ষয়।

পেশিবহুল শরীর হলেই যে কোনো ক্রিকেটার ফিট হয়ে যাব'ে তার কোনো গ্যারান্টি নেই। কর্নওয়ালের এই ফিটনেস কিন্তু গত কিছুদিনে হয়েছে তা নয়। অ'ভিষেক টেস্টে তিনি ৬৪ ওভার বোলিং করেছেন। দ্বিতীয় টেস্টে করেছেন ৪৩ ওভার। তৃতীয় টেস্টে ৪৬ ওভার। প্রথম শ্রেণির ক্রিকে'টে ৬৫ ম্যাচে গড়ে প্রতি ম্যাচে ৪০ ওভারের বেশি বোলিং করে আসছেন।

৬৫ ফার্স্টক্লাস ম্যাচে উইকেট নিয়েছেন ৩১০টি। চলতি ম্যাচ ছাড়া ৩ টেস্টে নিয়েছেন ১৩ উইকেট। তার বোলিং দেখে ২০১৬ সালে বিরাট কোহলি একবার নেটে ডেকে নিয়েছিলেন। কর্নওয়ালের বিপক্ষে কয়েকঘণ্টা ব্যাট করেন বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!