1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন

বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি

  • সময় বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ২৮ পঠিত

এক বছর আগের বিশ্বকাপ পিছিয়ে দেয়া হয়েছিল করো'নার জন্য। এবার করো'না পরিস্থিতি গত বছরের চেয়ে আরো ভ'য়াবহ। তবুও এর মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন

করতে ব'দ্ধ পরিকর আইসিসি এবং আয়োজক দেশ ভারত। পরিবর্তিত পরিস্থিতিতে আরব আমিরাত এবং ওমানেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকে'টের আসর।

তবে এবার বিশ্বকাপের আগে আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএল। এরপরই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের কোন গ্রুপে কোন দল? সেটা আগেই জানিয়ে রেখেছিল আইসিসি। তাতেই দেখা যাচ্ছে এবারের বিশ্বকাপেও একই গ্রুপে পড়েছে ভারত এবং পাকিস্তান। তবে বিশ্বকাপে কবে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী? এবার জানা গেলো সেই সূচিও।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ রাউন্ডে একই গ্রুপে ভারত এবং পাকিস্তান। পাকিস্তান ছাড়াও ভারতের গ্রুপে রয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড এবং র'শিদ খানের আফগানিস্তান। গ্রুপের বাকি দুটি দল উঠে আসবে বাছাই পর্ব থেকে।

আনুষ্ঠানিকভাবে এখনও সূচি ঘোষণা করেনি আইসিসি। তবে সংবাদসংস্থা এএনআই এ বি'ষয়টির স'ঙ্গে যুক্ত এক কর্মকর্তার উ'দ্ধৃতি দিয়ে জানিয়েছে ২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে ওই কর্মকর্তা জানিয়েছেন, ‘চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ আগামী ২৪ অক্টোবর একে-অ'পরের মুখোমুখি হবে।’

তবে ভারতের বাকি ম্যাচগু'লি কবে কবে? তা এখনও জানা যায়নি। ২০১৬ সালে ছোট ফরম্যাটে বিশ্বকাপের পর এ বছর বিশ্বকাপে ম্যাচের সংখ্যা বাড়িয়েছে আইসিসি। এবার বিশ্বকাপকে ভাঙা হয়েছে দুটি ভাগে।

টুর্নামেন্টের প্রথম অর্থাৎ কোয়ালিফাইয়িং রাউন্ডে আট'টি দল একে-অ'পরের বিরু'দ্ধে খেলবে। এই দলগু'লিকেও দুটি গ্রুপে ভেঙে দেওয়া হয়েছে। গ্রুপ ‘এ’-তে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া। গ্রুপ ‘বি-তে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান।

এই খেলাগু'লি ওমান ক্রিকেট গ্রাউন্ড এবং সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হবে। এই রাউন্ড থেকে চারটি দল মূল টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। এই চার দল এবং আইসিসি ক্রমতালিকায় প্রথম আট'টি দল মিলে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২।

সুপার ১২কে আবার দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপ অর্থাৎ গ্রুপ ওয়ানে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং বাছাই পর্ব থেকে আসা দুটি দল। অন্যদিকে দ্বিতীয় গ্রুপে সরাসরি খেলছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান।

সে স'ঙ্গে থাকবে বাছাই পর্বের দুটি দল। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতে হওয়ার কথা থাকলেও করো'নার জন্য তা সংযুক্ত আরব আমিরাতে এবং ওমানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই মেগা টুর্নামেন্ট। চলবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। এদিকে আজই মাস্কাটে বিশ্বকাপের নতুন ট্রফি উন্মোচন করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গা'ঙ্গু'লি এবং বিসিসিআই সেক্রেটারি জয় শাহও।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!