1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

‘বহিরাগত কোনও শক্তি ভারতের বিষয়ে মাথা গলাতে পারে না’, শচীনের টুইটে উত্তাল দেশ

  • সময় বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭০ পঠিত

নিজস্ব প্রতিবেদন: টুইটার ট্রেন্ডিং-এ এখন #IndiaAgainstPropaganda। আর ভারতের তরফে টুইটার ট্রেন্ডিং-এর প্রথম সুরটি বেঁধে দিলেন শচীন

তেন্ডুলকার। বুধবার রিহানা, থানবার্গের টুইটের বিরোধিতা করে কড়া সুরেই টুইট করেছেন শচীন তেন্ডুলকর।

লিখেছেন ‘বহিরাগত কোনও শক্তি ভারতের অভ্যন্তরীণ বি'ষয়ে মাথা গলাতে পারে না, দেশ আমা'দের, দেশের ভাল-মন্দ বোঝার দায়িত্বও আমা'দের।’ আর এতেই নেটিজেনদের রোষের মুখে পড়েছেন শচীন তেন্ডুলকর। তবে তিনি একা নন, একই সুরে টুইট করেছেন লতা ম'ঙ্গেশকর, অক্ষয় কুমা'র, অজয় দেবগন, ক'ঙ্গনা রানাউয়াতের মতো প্রথম সারির তারকারা'।

India’s sovereignty cannot be compromised. External forces can be spectators but not participants.
Indians know India and should decide for India. Let’s remain united as a nation.#IndiaTogether #IndiaAgainstPropaganda

— Sachin Tendulkar (@sachin_rt) February 3, 2021
গতকালই কেন্দ্রের তরফে কৃষক আন্দোলন নিয়ে কড়া নির্দেশ দেন অমিত শাহ। কৃষক আন্দোলনে ব্যবহার করা হয়েছে আপ'ত্তিকর হ্যাশট্যাগ

#ModiPlanningFarmerGenocide- এ যারা টুইট করেছে, তাদের বিরু'দ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য টুইটারকে নোটিস পাঠায় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি দফতর (Ministry of Electronics and Information Technology)। মাইক্রোব্লগিং সাইটকে কেন্দ্র জানিয়েছে, নির্দেশিকা সত্ত্বেও আপ'ত্তিকর হ্যাশট্যাগের স'ঙ্গে যুক্ত টুইটার অ্যাকাউন্টগু'লিকে বন্ধ করে দেওয়া হয়েছে। ব্যবস্থা না নিলে সংস্থার বিরু'দ্ধে মা'মলা করা হবে।

আরও পড়ুন: নির্দেশ মেনে চলুন নচেৎ ব্যবস্থা, ‘কৃষক গণ হ'ত্যা’ হ্যাশট্যাগে কড়া কেন্দ্র

বুধবার মাস্টার ব্লাস্টার টুইটে লিখেছেন ‘ভারতের সার্বভৌমত্ব নিয়ে আপস করা যায় না। বহিরাগত কোনও শক্তি ভারতের অভ্যন্তরীণ বি'ষয়ে মাথা গলাতে পারে না। তাঁরা শুধুমাত্র দর্শক 'হতে পারে তবে অংশগ্রহণকারী 'হতে পারে না। ভারতীয়রাই শুধুমাত্র ভারতকে জানে এবং দেশের ভাল-মন্দ বোঝার দায়িত্বও দেশবাসীরই’। আসুন আ মর'া জাতি হিসাবে ঐক্যব'দ্ধ থাকি।’

ঝাঁঝ বাড়াচ্ছে রাজধানীর কৃষক আন্দোলন। শুধু দেশই নয়, ইতিমধ্যে বিদেশেরও স মর'্থন পেয়েছেন আন্দোলনকারী কৃষকরা। শুরু হয়েছিল জাস্টিন ট্রুডোকে দিয়ে। এরপর মা'র্কিন গায়িকা রিহানা থেকে সুইডিশ পরিবেশবিদ গ্রে'টা থানবার্গ একে একে অনেকেই সোচ্চার হয়েছেন কৃষকদের স মর'্থনে। আর ঠিক এরপরই কেন্দ্রের সুরে সুর মিলিয়ে শচীনের কটাক্ষ, ‘ভারতীয়রাই ভারতকে জানে এবং ভারতই সি'দ্ধান্ত নেবে। দেশের ভাল-মন্দ বোঝার দায়িত্বও আমা'দের।’ যা মোটেই ভাল চোখে দেখছেন না নেটিজেনরা।

শচীনের এই টুইট ঘিরে ইতিমধ্য়েই নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল সাইটে। কেউ বলছেন, ‘টেনিস এলবোর পাশাপাশি শিড়দাঁড়াও ক্ষ'তিগ্রস্থ হয়েছে শচীনের’। চলচ্চিত্র পরিচালক, অনুভব সিনহা রিহানার নাম না করেই তাঁকে নিয়ে লিখেছেন, ‘There’s a brown girl in the ring’ What a song. কেউ লিখেছেন, ‘আজ থেকে শচীনের ভাবমূর্তি বদলে গেল তাঁর কাছে’, কেউ আবার লিখেছেন ‘শচীনের লেখা বই পুড়িয়ে ফেলবেন তিনি’। পঞ্জাব-হরিয়ানার বাসিন্দারে জানাচ্ছেন শচীনের সেঞ্চুরিতে তাঁরা হাততালি দিয়েছিল। তবে আজ নিন্দা করছে। সবমিলিয়ে কৃষক আন্দোলেনের বিরোধিতা করে কার্যত সাধারণের রোষের মুখেই পড়েছেন লিটল মাস্টার।

‘There’s a brown girl in the ring’

What a song.

— Anubhav Sinha (@anubhavsinha) February 3, 2021
‘There’s a brown girl in the ring’

What a song.

— Anubhav Sinha (@anubhavsinha) February 3, 2021

All Rihanna asked was, why aren’t we talking about this? And since last night, it’s all we’ve been talking about

— Jairaj Singh (@JairajSinghR) February 3, 2021
All Rihanna asked was, why aren’t we talking about this? And since last night, it’s all we’ve been talking about

— Jairaj Singh (@JairajSinghR) February 3, 2021
170 farmers died. Most of them watched you play cricket, cheered every run you scored.

But you didn’t say a word for them.

Introspect yourself paaji

— Spirit of Congress ✋ (@SpiritOfCongres) February 3, 2021
উল্লেখ্য, কৃষকদের পাশে দাঁড়ানোয় রিহানা, থানবার্গের বিরু'দ্ধে প্রতিক্রিয়া দেয় বিদেশ মন্ত্রক। রিহানা, থানবার্গের উদ্দেশে লেখা হয় “সংবেদনশীল সোশ্যাল মিডিয়া হ্যাশট্যাগের প্র'লোভন দেখিয়ে তারকারা' যখন কোনও মন্তব্য করেন কিংবা কোনও কিছুকে স মর'্থন করেন, সবসময় তা সঠিক হয়না বা দায়ব'দ্ধতার পরিচয় দেয় না।” তোপ দেগেছেন ক'ঙ্গনা রানাউতও। তাঁদের টুইটের পড়েই চড়তে থাকে পারদ। ‘ভুয়ো’ হ্যাশট্যাগ নিয়ে হুঁশিয়ারি দেওয়া হয়। কড়া রিহানার টুইট সামনে আসার পরই কার্যত তেড়ে ওঠেন তিনি। যদিও একটা বড় অংশে দেশবাসীর স মর'্থন পেয়েছেন তাঁরা।

আরও পড়ুন: Farmers’ Protest: টুইট বার্তা, এবার কৃষক আন্দোলনের পাশে পপ আইকন রিহানা ও গ্রে'টা থানবার্গ

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!