1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

অস্ট্রেলিয়াকে কঠোরভাবে অপমান করলো দক্ষিণ আফ্রিকা!

  • সময় বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৭ পঠিত

এ বছরের ফেব্রুয়ারি-মা'র্চে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু দেশটির করো'না পরিস্থতি খারাপ হওয়ায় সফর করতে রাজি হয়নি অস্ট্রেলিয়া। উল্টো সিরিজটি অস্ট্রেলিয়ায় খেলার জন্য প্রোটিয়াদের প্রস্তাবও দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ফেব্রুয়ারির শেষে দক্ষিণ আফ্রিকার বিমানে ওঠার কথা ছিল টিম পেইনের দলের। কিন্তু গেল কয়েকদিনে দেশটির করো'না পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ায় ম'ঙ্গলবার সিরিজ স্থগিত করে অস্ট্রেলিয়া।

পুনঃনির্ধারিত সূচিতে প্রোটিয়াদের আতিথ্য দিতে চেয়েছিল অজিরা। কিন্তু এই প্রস্তাবে রাজি হয়নি ফাফ ডু প্লেসি-কুইন্টন ডি ককদের ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি নিশ্চিত করেছেন, নতুন সূচিতে সিরিজ আয়োজনের বি'ষয়ে দুই বোর্ডের আলাপ আলোচনার বি'ষয়টি।

হকলি বলেন, ‘আ মর'া দক্ষিণ আফ্রিকাকে আমা'দের মাটিতে সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিলাম। যদিও সিএসএর অন্য প্রতিশ্রুতি রয়েছে। একই স'ঙ্গে কোয়ারেন্টাইন সহ সকল আনুষ্ঠানিকতা মেনে সিরিজ খেলা সম্ভব নয় বলে জানিয়েছে তারা। আ মর'া সিএসের স'ঙ্গে কাজ করছি। আ মর'া হয়তওবা সিরিজটি পুনঃনির্ধারিত সূচিতে খেলতে পারবো।’

আফ্রিকার যেসব দেশে করো'না খারাপ পরিস্থিতি সৃষ্টি করেছে তার মধ্যে শীর্ষে দক্ষিণ আফ্রিকা। ইতোমধ্যে দেশটিতে করো'নায় আ'ক্রা'ন্তের সংখ্যা ১.৪ মিলিয়ন ছাড়িয়েছে এবং মা'রা গিয়েছে প্রায় ৪৪ হাজার লোক। আর তাই এমন পরিস্থিতিতে সর্বোচ্চ চেষ্টা করেও সফর করতে না পারা অস্ট্রেলিয়ার জন্য কষ্টের বলে জানিয়েছেন হকলি।

তিনি আরও বলেন,’আ মর'া সফরকে সফল করতে সম্ভ্ যাব'্য সব কিছুই চেষ্টা করেছি। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকাতে কঠিন এবং চ্যালেঞ্জিং পরিস্থিতি বিরাজমান। সেখানে সফর করতে না পারা আমা'দের জন্য হৃদয়বিদারক বি'ষয়।’

এদিকে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার মধ্যকার এই সিরিজটি ছিলো টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তবে সিরিজটি স্থগিত হওয়ায় প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত হয়ে গেছে নিউজিল্যান্ডের। ১৮-২২ জুলাই লর্ডসে অনুষ্ঠিত হবে এর ফাইনাল।

সেখানে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ কে হচ্ছে তা জানা যাব'ে ভারত-ইংল্যান্ডের সিরিজ শেষেই। এই দুদলের একদল ফাইনাল খেলতে পারে আবার এই সিরিজের ফলাফল অস্ট্রেলিয়াকেও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিয়ে যেতে পারে। তাই ফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ কে হচ্ছে তা জানতে অ'পেক্ষা করতে হবে ইংল্যান্ড-ভারত সিরিজের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!