1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

অলিম্পিকের একই আসরে বোনের পর ভাইয়ের সোনা জয়!

  • সময় সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ১১৪ পঠিত

অলিম্পিকের একই আসরে বোনের পর ভাইয়ের সোনা জয়! মেয়েদের জুডোতে ৫২ কেজি ওজন শ্রেণিতে ফরাসি আমানদিন বুশারকে হারিয়ে সোনা জেতেন জাপানের উতা আবে।

কিছুক্ষণ পরই ছেলেদের ৬৬ কেজিতে সোনা জেতেন তাঁর বড় ভাই হিফুমি আবে। ফাইনালে জর্জিয়ার ভাঝা মা'র্গভেলা'শভিলিকে হারানোর পর মজা করে হিফুমি বলেছেন,

‘আমা'র ছোট বোন সোনা জিতেছে। বড় ভাই হয়ে আমি কিভাবে হারতে পারি?’ অলিম্পিকের একই আসরে এর আগে কখনো একস'ঙ্গে সোনা জেতেননি কোনো ভাই-বোন। এবার সেই কীর্তিই গড়লেন উতা ও হিফুমি আবে।

তিন বছর আগে জুডোর বিশ্ব চ্যাম্পিয়নশিপে একই দিনে সোনা জিতেছিলেন এই দুই ভাই-বোন। তবে এবার ৬৬ কেজিতে জাপানের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জশিরো মা'রুইয়ামা'র কাছে অলিম্পিকে জায়গা একপ্রকার হারিয়ে ফেলেছিলেন হিফুমি। পরে জাপানের জুডোর ইতিহাসে প্রথমবারের মতো একটি চার মিনিটের বাছাই ম্যাচ জিতে জায়গা পান অলিম্পিকে। হলিউডেও কি এমন গল্প নিয়ে সিনেমা হয়েছে কখনো?

ছয়টি করে সোনা নিয়ে অলিম্পিকের দ্বিতীয় দিন শেষ করেছে চীন। স্বাগতিক জাপান পাঁচটি আর ফেভারিট যুক্তরাষ্ট্রের সোনা চারটি। মেয়েদের ৪ গু'ণিতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে ৩ মিনিট ২৯.৬৯ সেকেন্ডে নতুন বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতেছেন অস্ট্রেলিয়ার কেইট ক্যাম্পবেল, ব্রন্টি ক্যাম্পবেল, মেগ হ্যারিস ও এমা ম্যাককিওন।

ডাইভিংয়ে মেয়েদের সিনক্রো'নাইজড ৩ মিটার স্প্রিংবোর্ডে সোনা জিতেছেন চীনের শি তিংমাও ও ওয়া'ঙ্গ হান। অলিম্পিকে শিয়ের এটা তৃতীয় সোনা। এদিকে করো'নায় আ'ক্রা'ন্ত হওয়ায় গলফে অংশ নেওয়া হচ্ছে না র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা জন রাহমের। বাস্কেটবলের গ্রুপ পর্বে ১৫ বারের অলিম্পিক সোনাজয়ী যুক্তরাষ্ট্রকে ৮৩-৭৬ পয়েন্টে ফ্রান্সের হারানোটা ছিল দিনের অন্যতম অঘটন।

এ ছাড়া বাছাইয়ে সবচেয়ে পেছনে থেকে তিউনিসিয়ার আহমেদ হাফনাউয়ের ৪০০ মিটার ফ্রিস্টাইলে সোনা জেতাটা ছিল অন্যতম চমক।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!