1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন

সোহানের সহযোগিতায় সুইডেন জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেল বাংলাদেশী প্রবাসী

  • সময় সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ১০৫ পঠিত

এবার সুইডেন জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশী সুইডেন প্রবাসী হু’মায়ূন কবীর জ্যোতি। সুইডেন জাতীয় ক্রিকেট দলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে জায়গা করে নিয়েছেন

বাংলাদেশি এই প্রবাসী। তবে তার সব পেছনে সবচেয়ে বড় অবদান রয়েছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহানের।

গত ২০১৭ সালে বাংলাদেশ থেকে স্টুডেন্ট ভিসায় সুইডেনে যান তিনি। সেখানে একটি রেস্টুরেন্টে ম্যানেজার হিসেবে কাজ করেন তিনি। খুলনা ক্রিকেট একাডেমিতে ক্রিকে'টে হাতেখড়ি তার। এখান থেকে খেলে খুলনা জে'লা অনূর্ধ্ব-১৪, খুলনা বিভাগীয় অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৮ দলে খেলেছেন তিনি। সর্বশেষ ২০১৬ সালে অনূর্ধ্ব-১৮ খুলনা বিভাগীয় দলেও ছিলেন।

খুলনার নর্দার্ন ইউনিভার্সিটিতে পরের বছর বিবিএ সম্পন্ন করার পর চলে যান সুইডেনে। এই ভার্সিটিতেই ডিপার্টমেন্টের বড় ভাই ছিলেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটকিপার-ব্যাটসম্যান নজমুল হাসান সোহান। ক্রিকেট খেলায় তার আদর্শ বাংলাদেশের জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

তাছাড়া দুজনের বাসাও একই এলাকায় হওয়ায় সম্পর্কও গভীর হয়। তারই পরা মর'্শ ও সহযোগিতায় সুইডেনে তিনি ক্রিকেট খেলা শুরু করেন। সোহানের দেওয়া ক্রিকে'টের বিভিন্ন ইকুইপমেন্ট (গ্ল্যাভস, প্যাড, জার্সি) দিয়েই সুইডেনে তার ক্রিকেট শুরু।

বর্তমানে সুইডেনের সর্বোচ্চ ক্রিকেট লিগ ‘এলিট ক্রিকেট লিগে’ জ্যোতি স্টকহোম টাইগার্সের হয়ে খেলেন। আগামী দুই মাসের ডেনমা'র্ক এবং ফিনল্যান্ডের সাথে খেলা রয়েছে সুইডেনের। এই দলে খেলবেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!