1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন

টানা ১০ বলে ১০ উইকেট নেয়ার সুযোগ

  • সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১৪৫ পঠিত

টানা ১০ বল করা চাট্টিখানি কথা নয়। ফিটনেস তো বটেই, পাশাপাশি বোলারদের স্কিল, টেম্পারামেন্টেরও কঠিন পরীক্ষা এটি।

তবে সেই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন র'শিদ খান। আফগান এই লেগ স্পিনারের কাছে টানা ১০ বল মানে টানা ১০ উইকেট ও তিন হ্যাটট্রিকের সুযোগ!

ক্রিকে'টে একসময় ৪ বলের ওভার ছিল। ৮ বলের ওভারও ছিল। এখন অনেক বছর ধরেই চলে আসছে ৬ বলের ওভার। এবার ‘দা হান্ড্রে'ড’ সুযোগ করে দিচ্ছে নতুন অ'ভিজ্ঞতার।

ইংল্যান্ডের আলোচিত এই ১০০ বলের ক্রিকে'টে প্রচলিত ওভারের হিসেবে নেই, আছে ৫ বলের একেকটি সেট। প্রতি বোলার ম্যাচে চারটি সেট, অর্থাৎ সর্বোচ্চ ২০ বল করতে পারেন।

তবে সবচেয়ে কৌতূহল জাগানিয়া নিয়ম ওই টানা ১০ বলের। অধিনায়ক চাইলে কোনো বোলারকে টানা ১০ বলও করাতে পারেন।এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে দল পাওয়া প্রথম ক্রিকেটার ছিলেন র'শিদ। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকে'টে তার যে চাহিদা, তাতে সেটি অস্বাভাবিক ছিল না মোটেও। ট্রেন্ট রকেটস দলের হয়ে এই টুর্নামেন্টে প্রথম মাঠে নামবেন শনিবার।

টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে টানা ১০ বল করতে দেখা গেছে কিউই ফাস্ট বোলার অ্যাডাম মিল্ন, র'শিদের আফগান সতীর্থ মো হা'ম্ম'দ নবিসহ কয়েকজনকে। র'শিদ যে ধরনের বোলার, তাতে টানা ১০ বলের ভার তার ওপরও পড়তে পারে।

টুর্নামেন্ট শুরুর আগে র'শিদ বললেন, নতুন এই চ্যালেঞ্জ নিতে তিনি রোমাঞ্চ নিয়ে অ'পেক্ষায়। তিনি বলেন “টানা ১০ বল করতে আমি দারুণ রোমাঞ্চিত। এটি সুযোগ করে দিচ্ছে টানা ১০ উইকেট নেওয়ার ও তিনটি হ্যাটট্রিক করার! এই সুযোগ আমা'দের থাকছে। অবশ্য টানা ১০ ছক্কাও 'হতে পারে কিংবা ১০ বলে ৫০ রানও হজম করতে পারি।”

“এটা আসলে নির্ভর করবে কন্ডিশন ও ম্যাচের পরিস্থিতি ওপর। তবে কোনো ব্যাটসম্যান যদি কোনো বোলারকে খেলতে ভুগতে থাকে, তখন অবশ্যই প্রতিপক্ষ অধিনায়ক চাইবেন ওই বোলারকে টানা ১০ বল করিয়ে চাপ ধরে রাখতে।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!