1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
তৃতীয় ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন, দেখেনিন কপাল পুড়ছে যার মুশফিককে খেলতে না দেয়ায় নিজেদের দেশকেই ধুয়ে দিচ্ছে অজি মিডিয়া! বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ

১ম টি-২০ ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ, দেখে নিন একাদশ

  • সময় বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ৯২ পঠিত

একমাত্র টেস্টে ছিলেন না তামিম ইকবাল, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অনুপস্থিত ছিলেন মুশফিকুর রহিম। দুই বড় তারকাকে ছাড়াই টেস্ট-ওয়ানডেতে সিরিজ জিতেছে বাংলাদেশ ক্রিকেট দল। আর এবার টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না এ দুজনের কেউই।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে সফরের শেষ সিরিজ। যেখানে তিনটি টি-টোয়েন্টিতে লড়বে স্বাগতিক জিম্বাবুয়ে ও বাংলাদেশ। সিরিজটি শুক্রবার থেকে শুরুর কথা থাকলেও, দুই দেশের বোর্ডের সমঝোতার ভিত্তিতে একদিন এগিয়ে আনা হয়েছে খেলা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় শুরু হবে সিরিজের তিন ম্যাচ। আগামী ২২, ২৩ ও ২৫ জুলাই হবে ম্যাচ তিনটি। টেস্ট, ওয়ানডেতে যতটা সহজে জয় পেয়েছে বাংলাদেশ, টি-টোয়েন্টিতে তত সহজ হবে না সিরিজটি।

কেননা বরাবরই কুড়ি ওভারের ক্রিকে'টে তুলনামূলক কম পারদর্শী বাংলাদেশ দল। এই ফরম্যাটে সবশেষ দশ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জিতেছে টাইগাররা। আর সবমিলিয়ে ৯৯ ম্যাচে বাংলাদেশের জয় ৩২টিতে, পরাজয় ৬৫ ম্যাচে আর পরিত্য'ক্ত হয়েছে বাকি দুই ম্যাচ।

এছাড়াও ঘরের মাঠে খেলা সবশেষ টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের বিপক্ষে এক ম্যাচ জিতেছিল জিম্বাবুয়ে। নিশ্চিতভাবেই বাংলাদেশের বিপক্ষে সিরিজে পাকিস্তানকে হারানোর অনুপ্রেরণা কাজে লাগিয়ে ঘুরে দাঁড়ানোর আশায় থাকবে ব্রেন্ডন টেলরের দল।

অবশ্য বাংলাদেশ-জিম্বাবুয়ের মুখোমুখি পরিসংখ্যানে পরিষ্কার ফেবারিট বাংলাদেশই। এখনও পর্যন্ত পাঁচটি আলাদা সিরিজে মোট ১৩টি ম্যাচ খেলেছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। যেখানে বাংলাদেশের জয় ৯ ম্যাচে আর জিম্বাবুয়ে জিতেছে ৪টি।

জিম্বাবুয়ের ঘরের মাঠে এ দুই দল মুখোমুখি হয়েছে দুইটি টি-টোয়েন্টি ম্যাচে। ২০১৩ সালের সিরিজটিতে প্রথম ম্যাচ জিতেছিল স্বাগতিকরা। তবে পরের ম্যাচটি জিতে সমতায় সিরিজ শেষ করে বাংলাদেশ। সবমিলিয়ে দুই দলের পাঁচ সিরিজের তিনটিই হয়েছে ড্র, বাকি দুইটি জিতেছে বাংলাদেশ।

এদিকে আগেই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। আর হাঁটুর ইনজুরির কারণে খেলতে পারবেন না তামিম ইকবাল। তাই দুই খেলোয়াড়ের বিকল্প হিসেবে মো হা'ম্ম'দ মিঠুনকে রাখা হচ্ছে টি-টোয়েন্টি স্কোয়াডে।

১ম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমা'র দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!