1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:২৮ অপরাহ্ন
শিরোনামঃ
অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’ আইপিএলেও এমন বোলিং করে না মুস্তাফিজ- হেনরিকস দূর্দান্ত ম্যাচ জয়ের কৃতিত্ব যাদের দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

কঠিন ম্যাচে সহজ জয় পেয়ে যাকে প্রশংসা ভাসালেন অধিনায়ক তামিম

  • সময় রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১১৫ পঠিত

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বড় জয় পেলেও দ্বিতীয় ম্যাচে জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে বাংলাদেশ দলকে। একের পর উইকেট বিলিয়ে দিয়ে আসার পরও সাকিব আল হাসান একাই টেনে নিয়ে যান দলকে। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা।

এই জয়ের পর তামিম ইকবাল বোলারদের প্রতি সন্তুষ্ট থাকলেও ব্যাটিং বিভাগে ঘাটতির কথা স্বীকার করে নিয়েছেন। সেই সাথে ম্যাচজয়ী ইনিংস খেলা সাকিব ও সাইফুদ্দিনের প্রশংসাও করেন তামিম।

টাইগারদের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘’জিম্বাবুয়েকে ২৪০ রানের মধ্যে আট'কে রেখে বোলাররা দুর্দান্ত কাজ করেছে। আমা'দের অবশ্যই পরিকল্পনা ছিল। ব্যাটিং হিসেবে আ মর'া আরও ভালো কিছু করতে পারতাম। সাকিব ও সাইফুদ্দিন যা করেছে তা সত্যিই প্রশংসা করার মত।‘’

এর আগে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা খুব বেশি সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। শুরুতেই ওপেনার তিনাশু কামুনুখামেকে সাজঘরে ফেরত পাঠান তাসকিন আহমেদ। দলীয় ৩৩ রানে মা'রুমানিকে মেহেদি হাসান মিরাজ নিজের শিকারে পরিনত করলে বড় জুটি গড়ার ই'ঙ্গিত দিয়েছিলো রাগিস চাকাবা ও ব্রেন্ডন টেইলর।

চাকাবা ব্যক্তিগত ২৬ রানে সাকিবের শিকারে পরিনত হলে ৪৬ রান করা শরিফুল ইসলামের বলে টেইলর হিট উইকে'টের শিকার হয়ে মাঠ ছাড়েন। শেষের দিকে মা'দাভেরার ৫৬ ও সিকান্দার রাজার ৩০ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে তারা। বল হাতে শরিফুল ইসলাম একাই নিয়েছেন ৪টি উইকেট।

জবাবে খেলতে নেমে শুরুটা ভালো করেছিল বাংলাদেশ। ওপেনিং জুটিতে ৩৯ রান যোগ করার পর ৩৪ বলে ২০ রান করে সাজঘরে ফিরেন তামিম। এরপর অবশ্য ধা'রাবাহিক বিরতিতে উইকেট বিলাতে থাকে বাংলাদেশ।

৭৫ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ দলের হাল ঠিক রেখেছিলেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদের সাথে মিলে ৫৫ রানের জুটি গড়ার পর যখন রিয়াদও ২৬ রান করে থামেন তখন একাই খাদের কিনারা থেকে দলকে টেনে তোলেন সাকিব। শেষের দিকে সাইফুদ্দিনকে সাথে নিয়ে লড়াই চালিয়ে যান।

শেষ ২ ওভারে জয়ের জন্য ১২ রান প্রয়োজন হলে ৪৯তম ওভারে আসে ৯ রান। শেষ ওভারের প্রথম বলেই দলকে ৩ উইকে'টের জয় এনে দেন সাকিব। সাকিব অ'পরাজিত ছিলেন ৯৬ রানে ও সাইফুদ্দিন অ'পরাজিত ছিলেন ২৮ রানে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!