1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

ডাক মারার রেকর্ডে সবাইকে ছাড়িয়ে শীর্ষে তামিম ইকবাল

  • সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৯৩ পঠিত

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ২৭৭ রানের টার্গেট অতিক্রম করতে গিয়ে তাড়াতাড়িই শেষ হয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। বাংলাদেশ জয় পায় ১৫৫ রানে। এদিকে তিন ফরম্যাটে

দেশের হয়ে সবচেয়ে বেশি রান এসেছে তামিম ইকবালের ব্যাট থেকে। সর্বাধিক সেঞ্চুরিও তার। সেই তামিম দুটি ল'জ্জার রেকর্ড গড়লেন হারারে স্পোর্টস ক্লাব মাঠে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে কোনো রান না করেই আউট হয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

এতেই হয়েছে ল'জ্জার দুই রেকর্ড। ওয়ানডেতে বাংলাদেশের সর্বাধিক ১৯ বার শূন্য রানে আউট হয়েছেন তামিম। তামিমের সবকটি শূন্য রানের ইনিংস ওপেনিংয়ে ব্যাট করে। ওপেনারদের মধ্যে এই সংস্করণে শূন্যের বিশ্বরেকর্ড সনাৎ জয়াসুরিয়ার, ২৯টি।

ওপেনিংয়ে ক্রিস গেইলের শূন্য ২৩টি। এরপরই তামিম। তিন সংস্করণ মিলিয়েও ওপেনারদের মধ্যে শূন্যের বিশ্বরেকর্ডে তামিম আছেন তিনে। ৪৫টি শূন্য জয়াসুরিয়ার, ৪০টি গেইলের। তামিমের সংখ্যা ৩৪।

হারারেতে প্রথম দুই ওভারে কোন রানই সংগ্রহ করতে পারেনি বাংলাদেশ। ম্যাচের তৃতীয় ওভারের প্রথম বলে তামিম উইকে'টের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ব্লেসিং মুজারাবানির বলে। তার বিদায়ে ‘সতর্ক’ শুরুটা ক্রমেই ‘বাজে’ রূপ নেয় বাংলাদেশের। এই আউটে মাশরাফি বিন মুর্তজা ও মো হা'ম্ম'দ আশরাফুলকে ছাড়িয়ে বেশি ‘ডাক’ মা'রার রেকর্ডের মালিক হয়ে যান তামিম। বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটে ৪১২ ইনিংস ব্যাট করা এই বাঁহাতি ব্যাটসম্যান ক্যারিয়ারে শূন্য রানে আউট হয়েছেন ৩৪ বার। এতোদিন ৩৩ বার ‘ডাক’ মেরে মাশরাফির স'ঙ্গী ছিলেন তামিম। মাশরাফির ৩৩টি শূন্য এসেছে ২৫২ ইনিংসে। তালিকায় তিন নম্বরে আছেন মো হা'ম্ম'দ আশরাফুল। ৩১০ ইনিংসে ৩১ বার কোনো রান না করেই আউট হয়েছেন তিনি। চার আর পাঁচ নম্বরে আছেন মুশফিকুর রহীম (২৬) ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন (২৫)।

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ শূন্যের রেকর্ডটাও এখন তামিমের। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে শূন্যসহ এখন তার ‘ডাক’ এর সংখ্যা দাঁড়ালো ১৯-এ। এতে তিনি ছাড়িয়ে গেছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশারকে, ১৮টি শূন্য নিয়ে এতদিন যিনি ছিলেন এই তালিকার শীর্ষে । মাশরাফির ‘ডাকের’ সংখ্যা ১৫টি। মো হা'ম্ম'দ রফিকের শূন্য রানে আউট হওয়ার সংখ্যাও তাই। ১৩টি শূন্য নিয়ে এ তালিকার পাঁচে আছেন আশরাফুল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!