1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

লিটনের দুর্দান্ত সেঞ্চুরি ও আফিফের তাণ্ডবে বাংলাদেশের বড় স্কোর

  • সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৮১ পঠিত

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডের শুরুতেই মহা বিপদে পড়েছিল বাংলাদেশ। দ্রুত ফিরে গিয়েছিলেন সেরা চার ব্যাটসম্যান। একপ্রান্ত আগলে রেখে দারুণ ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিয়ে যান লিটন দাস। করেন সেঞ্চুরি। আর ‘বিপদের স'ঙ্গী’

হিসেবে খ্যাত মাহমুদউল্লাহও দারুণ ভূমিকা রাখেন। শেষদিকে মা'রকা'টারি ব্যাটিংয়ে দলের স্কোর মজবুত করেন আফিফ হোসেন। শেষে দ্রুত কিছু উইকেট পড়ায় নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকে'টে ২৭৬ রান।

আজ শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই ফিরে যান তামিম ইকবাল। ৭ বল খেলে তিনি মুজরাবানির বলে ‘ডাক’ মা'রেন। অ'পর ওপেনার

লিটন দাস একপ্রান্ত আগলে রাখার কাজটি করে যাচ্ছিলেন। কিন্তু স'ঙ্গী হিসেবে কাউকে পাননি। অল-রাউন্ডার সাকিব আল হাসান ২৫ বলে ১৯ রান করে মুজরাবানির শিকার হন। বিতর্ক উস্কে একাদশে সুযোগ পাওয়া মো হা'ম্ম'দ মিঠুনও ১৯ রান করে চাতারার শিকার হন।

নিজেকে প্রমাণ করার আরেকটা সুযোগ ছিল মোসাদ্দেক হোসেনের সামনে। এই তরুণ মাত্র ৫ বলে নাগারভার বলে উইকে'টের পেছনে ক্যাচ তুলে দেন। ৭৪ রানে পতন হয় ৪ উইকে'টের। লিটন দাসের স'ঙ্গী হন মাহমুদউল্লাহ। দুজনে মিলে এগিয়ে নিতে থাকেন দলের স্কোর। শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়া লিটন দলে ফিরেই দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭৪ বলে পঞ্চাশ স্পর্শ করেন। ৮ ইনিংস পর তার ব্যাটে পঞ্চাশোর্ধ রান এলো। পঞ্চম উইকেট জুটিতে ৯৩ রান আসতেই ছন্দপতন।

৫২ বলে এক ছক্কায় ৩৩ রানে লুক জ'ঙ্গু'য়ের স্লোয়ার বাউন্সারে পুল করতে গিয়ে উইকে'টের পেছনে ক্যাচ দেন মাহমুদউল্লাহ। সেঞ্চুরির কাছে থাকা লিটনের স'ঙ্গী হন আফিফ হোসেন ধ্রুব। ইনিংসের ৪০তম ওভারে মাধভেরের বলে ১ রান নিয়ে তিন অঙ্ক ছুঁয়ে ফেলেন লিটন। এটা তার ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি; জিম্বাবুয়ের বিপক্ষে টানা দ্বিতীয়। ২০২০ সালের ৬ মা'র্চ সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ তিনি পঞ্চাশোর্ধ ইনিংস (১৭৬) খেলেছিলেন। আজ প্রচণ্ড চাপের মাঝে তিনি ১১০ বলে ৮ বাউন্ডারিতে সেঞ্চুরি পূরণ করেন।

এর পরপরই অবশ্য লিটন আউট হয়ে যান ১১৪ বলে ১০২ রানে। নাগারাভাকে উড়িয়ে মা'রতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ধ’রা পড়েন বদলি ফিল্ডার ওয়েলিংটন মাসাকাদজার হাতে। ততক্ষণে বাংলাদেশের ইনিং দাঁড়িয়ে গেছে। উইকে'টে আসেন মেহেদি মিরাজ। দুই তরুণের ব্যাটে ঘুরছিল রানের চাকা। শুরু থেকেই আফিফ ছিলেন মা'রমুখী মেজাজে। ৭ নম্বরের দাবিটা তিনি ভালোই পূরণ করছিলেন। দ্রুতই জুটি পঞ্চাশ অতিক্রম করে। এরপরেই অবশ্য মিরাজ ২৫ বলে ২৬ রানে আউট হয়ে যান।

মনে হচ্ছিল আফিফ তার ক্যারিয়ারের প্রথম ফিফটিটা পেয়েই যাব'েন। হাতে বলও ছিল। কিন্তু ৩৫ বলে ১ চার ২ ছক্কায় আফিফের ৪৫ রানের ইনিংসটি শেষ হয় লুক জ'ঙ্গু'য়ের বলে স্কুপ করতে গিয়ে বোল্ড হয়ে। পরপর দুই উইকেট পান জ'ঙ্গু'ই। এরপর দ্রুত উইকেট পড়তে থাকে। জ'ঙ্গু'ইয়ের ওভারের শেষ বলে রান-আউট হয়ে যান তাসকিন আহমেদ। অবশেষে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকে'টে ২৭৬ রান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!