1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

ডাক মারায় তামিমের বিশ্বরেকর্ড

  • সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৬৫ পঠিত

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়াডে সিরিজের প্রথমটিতে নিজের ও দলের খাতা শূন্য রেখেই আউট হয়ে গেলেন তামিম।

পেসার মুজারাবানির দ্বিতীয় ওভারের প্রথম বলেই উইকেটরক্ষক চাকাভার হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন বাংলাদেশ অধিনায়ক। ৭ বল মোকাবিলা করে রানের খাতাই খুলতে পারেননি তিনি।

আর এরই স'ঙ্গে ডাক মা'রার কলঙ্কিত রেকর্ডের খাতায় শীর্ষে নাম লেখালেন বাংলাদেশের সবচেয়ে সফলতম ওপেনার। ওয়ানডেতে ও আন্তর্জাতিক ক্রিকে'টে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউটের শিকার এখন তিনিই।

ওয়ানডেতে তামিমের এটি ১৯তম শূন্য। ১৮ শূন্য নিয়ে এতদিন সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের স'ঙ্গে যৌ'থভাবে শীর্ষে ছিলেন তামিম। শুক্রবার হাবিবুল বাশার দুইয়ে নামালেন তিনি।

১৫টি করে ডাক মেরে এই সংস্করণে যৌ'থভাবে তৃতীয় অবস্থানে আরেক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও স্পিনার মো হা'ম্ম'দ রফিক।
তবে ল'জ্জার রেকর্ডে সব দেশ মিলিয়ে ওপেনার হিসেবে শীর্ষে আছেন যিনি, তার নাম শুনলে হয়তো কষ্ট কিছুটা লাঘব হবে বাংলাদেশিদের।

ওপেনারদের মধ্যে শূন্যের বিশ্বরেকর্ডের শীর্ষে লঙ্কান কিংবদন্তি সনৎ জয়াসুরিয়া, ২৯টি। ২৩টি ডাক নিয়ে দ্বিতীয়তে আছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। আর তামিমের অবস্থান তিনে।

আর তিন সংস্করণ মিলিয়ে তামিমের শূন্য এখন ৩৪টি। এতদিন ৩৩ শূন্য নিয়ে মাশরাফির স'ঙ্গে যৌ'থভাবে শীর্ষে ছিলেন। মাশরাফি দ্বিতীয়তে নেমে যাওয়ায় ৩১ ইনিংসে শূন্য নিয়ে তৃতীয়তে আশরাফুল। তিন সংস্করণ মিলিয়েও ওপেনারদের মধ্যে শূন্যের বিশ্বরেকর্ডে তামিম আছেন তিনে। ৪৫টি শূন্য জয়াসুরিয়ার, ৪০টি গেইলের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!