1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
মুশফিককে খেলতে না দেয়ায় নিজেদের দেশকেই ধুয়ে দিচ্ছে অজি মিডিয়া! বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নামছে ইতালি বনাম আর্জেন্টিনা দেখেনিন সূচীর সময়

  • সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৩৭৩৭ পঠিত

একই সময়ে পর্দা নেমেছে ইউরোপ মহাদেশের ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই ইউরো কাপ ও লাতিন আমেরিকা অঞ্চলের ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই কো'পা আমেরিকার। ফুটবল বিশ্বে জনপ্রিয়তার শীর্ষে থাকা দুই মহাদেশের অধিকাংশ দেশ থাকলেও দুই মহাদেশের ফুটবলে পার্থক্যটা রয়েছে স্পষ্ট।

সদ্য সমাপ্ত কো'পা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিলো দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। দুই দলের মহারন দেখতে যখন দর্শকরা মুখিয়ে ছিল তখন ফাইনাল ম্যাচে ফুটবলারদের ফাউলের পসরা কিংবা ধীরগতির ফুটবল যেন কিছুটা অ'প্রত্যাশিত ছিল দর্শকদের কাছে। ফলে ফাইনাল ম্যাচে আমেজের ঘাটতি ছিল দেখা গিয়েছিল স্বাভাবিকভাবেই।

অন্যদিকে সন্তুষ্টির শতভাগ যেন পূর্ন হয়েছিল ইউরো কাপের ফাইনালে ইতালি ও ইংল্যান্ডের ম্যাচে। গতিময় ফুটবলের পাশাপাশি পাসিং নতুন করে যেন ইউরো রূপ নিয়েছিলো ফুটবলের মহারনে। দৃষ্টিনন্দন ফাইনালের সেই মহারনে অবশ্য শেষ হাসি হেসেছে ইতালি।

দুই মহাদেশের ফুটবলের পার্থক্য যখন অনেকটাই স্পষ্ট তখন আর্জেন্টাইন পত্রিকা ‘ওলে’ তাদের এক প্রতিবেদনে প্রস্তাব দিয়েছে ইউরো সেরা ইতালি ও লাতিন সেরা আর্জেন্টিনার মধ্যে যেন ম্যাচ আয়োজন করা হয়।

এমন প্রস্তাব অবশ্য আমলে নিয়েছে লাতিন ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল এবং ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। ইতোমধ্যে দুই সংস্থার মধ্যে আলোচনাও শুরু হয়েছে বলে লাতিন ও ইউরোপের বেশ কিছু গণমাধ্যমে খবরও প্রকাশ পেয়েছে।

ওলের দেয়া প্রস্তাব অনুযায়ী দুই মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে টুর্নামেন্টের নামকরণ করতে বলা হয়েছে ‘ম্যারাডোনা সুপার কাপ’। বিশ্বখ্যাত প্রয়াত আর্জেন্টাইন এই কিংবদন্তি গোটা বিশ্বেই জনপ্রিয়তার শীর্ষে থাকার কারণেই এমন প্রস্তাব দেয়া হয়েছে। তবে শেষ পর্যন্ত যদি ইতালি ও আর্জেন্টিনার মধ্যে ম্যাচ আয়োজন হয় তাহলে সেটা ম্যারাডোনার নামে হবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

উল্লেখ্য, মহাদেশীয় চ্যাম্পিয়নদের নিয়ে টুর্নামেন্ট আয়োজিত 'হতো আগেও। ফিফা কনফেডারেশন কাপ নামে ওই টুর্নামেন্ট দীর্ঘ সময় ধরে চলমান থাকলেও গত ২০১৯ সালে বন্ধ করে দেয়া হয়েছিল টুর্নামেন্টটি।২০২২ কাতার বিশ্বকাপের আগেই সুবিধাজনক কোনো সময়ে ম্যাচটি আয়োজনের পরিকল্পনা রয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!