1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
মুশফিককে খেলতে না দেয়ায় নিজেদের দেশকেই ধুয়ে দিচ্ছে অজি মিডিয়া! বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’

ক্রিকেট ইতিহাসে এই প্রথম দঃআফ্রিকাকে হারাল আয়ারল্যান্ড

  • সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৭৪ পঠিত

প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্য'ক্ত। ডাবলিনে দ্বিতীয় ম্যাচে পুরোদস্তুর ইতিহাসই গড়ল আয়ারল্যান্ড। চমক দেখিয়ে হারিয়ে দিলো দক্ষিণ আফ্রিকাকে। ম'ঙ্গলবার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আইরিশরা জিতেছে ৪৩ রানে। আন্তর্জাতিক ক্রিকে'টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আয়ারল্যান্ডের এটিই প্রথম জয়।

এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ৭ ওয়ানডেতে। অন্য কোনো সংস্করণে এখনো দেখা হয়নি তাদের। এই জয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে ১০ পয়েন্ট পেল আয়ারল্যান্ড। আগে ব্যাট করতে নেমে বালবার্নির ১০২ রান ও টেক্টরের ৭৯ রানের সৌজন্যে ২৯০ রানের পুঁজি পায় আয়ারল্যান্ড।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটাই দলটির সর্বোচ্চ রানের রেকর্ড। জবাবে ইয়ানেমান মালানের ৮৪ ও রাসি ফন ডার ডাসেনের স'ঙ্গে তার শতরানের জুটিতে শক্ত ভিত পেয়েও দক্ষিণ আফ্রিকা গু'টিয়ে যায় ২৪৭ রানে। ২৯০ রানের ওপর রান তাড়ায় টানা ১০ ম্যাচ হারল দক্ষিণ আফ্রিকা। ২০১৬ সালের পর এই রান তাড়া করে জয় নেই তাদের। জয়ের লক্ষ্যে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলেন জানেমান মালান। ওপেনার মা'রক্রা'ম (৫) ও অধিনায়ক বাভুমা (১০) পারেননি থিতু 'হতে। ভ্যান ডার ডসন এক রানের জন্য পাননি ফিফটি (৪৯)।

জয়ের জন্য দায়িত্ব নিতে 'হতো মিডল অর্ডার ব্যাটসম্যানদের। কিন্তু পারেননি তারা। মিলার ২৪ রান করলেও ভেরিয়েন, পেহলুকওয়ে, মাহারাজরা দাড়াতে পারেননি। ৪৮.৩ ওভারে ২৪৭ রানে গু'টিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। বল হাতে আয়ারল্যান্ডের হয়ে মা'র্ক এইডার, জস লিটল ও ম্যাকব্রিন দুটি করে, ক্রেইগ ইয়ং, সিমি সিং ও ডকরেল একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের হয়ে টপ অর্ডারের প্রায় সবাই রান পেয়েছেন। অধিনায়ক অ্যান্ডি বালবার্নি হাকান ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম শতক। ১১৭ বলে ১০২ রান করে তিনি রাবাদার শিকার। হ্যারি টেক্টর করেন ৭৯ রান। ওপেনার পল স্টারলিং ২৭ ও ডকরেল ৪৫ রান করেন।আগামী বৃহস্পতিবার ডাবলিনেই সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে লড়বে দুই দল

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!