1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

কেন গেইলকে ‘ইউনিভার্স বস’ লেখা স্টিকার ব্যবহার করতে দেয় না আইসিসি ?

  • সময় মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৪৮ পঠিত

বিশ্বের নানান টি-টোয়েন্টি লিগে যতই আ'ক্রমণাত্মক ফর্ম
থাকুক না কেন, ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে হাসতে ভুলে গিয়েছিল ক্রিস গেইলের ব্যাট। ২০১৯ সালের আগস্টে ভারতের বিপক্ষে ওয়ানডেতে সবশেষ ফিফটি পেরিয়েছিলেন দ্য ইউনিভার্স বস। এরপর খেলা ৯ টি-টোয়েন্টিতে তার

সর্বোচ্চ সংগ্রহ মাত্র ৩২ রান। বাকি ৮ ম্যাচে একবারও ২০ রান পার করতে পারেননি তিনি। অবশেষে ম'ঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে হাসল ইউনিভার্স বসের ব্যাট, দেখা মিলল ৩৮ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংসের।

গেইলের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৪তম ফিফটিতে ভর করেই অস্ট্রেলিয়ার করা ১৪১ রানের সংগ্রহ মাত্র ১৪.৫ ওভারেই টপকে গেছে ওয়েস্ট ইন্ডিজ। অবধারিতভাবেই ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন গেইল। এই ইনিংস খেলার পথে স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৪ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলেছেন তিনি।

ক্রিস গেইল নিজেকে বলেন ‘ইউনিভার্স বস।’ একসময় তার ব্যাটেও থাকত ‘ইউনিভার্স বস’ লেখা স্টিকার। আইসিসির বাধায় সেটা চালিয়ে যেতে পারেননি। এখন তার ব্যাটে স্টিকার থাকে শুধু ‘দা বস।’ তবে মাঠের ভেতরে-বাইরে বরাবরই বিনোদনদায়ী এই তারকা মজা করে বললেন, আইসিসির নিদের্শনা মেনে চললেও ক্রিকে'টের সত্যিকারের বস তিনি নিজেই।

ব্যাটে ‘ইউনিভার্স বস’ স্টিকার লাগানো থেকে বছর দুয়েক আগে থেকেই গেইলকে বিরত রেখেছে আইসিসি। বিশ্ব ক্রিকে'টের নিয়ন্তা সংস্থার পলিসি অনযায়ী, ক্রিকেটাদের পোশাকে বা ক্রিকেট সামগ্রীতে ব্যক্তিগত ব্র্যান্ডিং ও কোনো বার্তার সুযোগ নেই।

সেন্ট লুসিয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টির পর পুরনো সেই প্রস'ঙ্গ আবার জিজ্ঞেস করা হলো গেইলকে। ৭ ছক্কায় ৩৮ বলে ৬৭ রান করে ম্যাচ জিতিয়ে গেইল বললেন তার ব্যাটের স্টিকার নিয়ে।

“এখানে শুধু লেখা ‘দা বস।’ আসলে তো এটা ‘ইউনিভার্স বস।’ তবে আইসিসি চায় না আমি ‘ইউনিভার্স বস’ ব্যবহার করি। তাই সংক্ষপ্তি করে শুধু ‘দা বস’ করে নিয়েছি। কারণ আমিই তো বস!”

গেইলকে তখন বলা হলো, টেকনিক্যালি ‘ইউনিভার্স বস’ তো আসলেই আইসিসিই, তারাই ক্রিকেট চালায়! স্বভাবসুলভ হাসিতে গেইলের উত্তর, “না না না, তারা নয়, আমিই…. আইসিসি নয়, টেকনিক্যালি আমিই ক্রিকে'টের বস।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!