1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:০৫ পূর্বাহ্ন

প্রথম ক্রিকেটার হিসাবে নতুন ইতিহাস রচনা করলেন গেইল

  • সময় মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৭৬ পঠিত

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৩১ বল বাকি থাকতেই ৬ উইকে'টের বড় জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। শুধু ম্যাচ জয়ই নয়, এদিনের ম্যাচ জেতার ফলে সিরিজও পকে'টে তুললো ওয়েস্ট ইন্ডিজ। এদিনের জয়ের

পিছনে সবচেয়ে বড় অবদান রাখলেন ‘দ্য ইউনিভার্স বস’ ক্রিস গেইলে। জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পাদের বলে ব্যাট হাতে নিজের রণমূর্তি ধারণ করলেন। অজি বোলারদের পি'টিয়ে ছাতু করলেন তিনি। গেইল এদিন করলেন ৩৮ বলে ৬৭ রান।

এক ঝলমলে ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে সহজ জয় উপহার দিলেন। এদিন তার ব্যাট থেকে এসেছে ৪টি চার ও ৭টি ছক্কা। ২০১৬ সালের পরে আন্তর্জাতিক ক্রিকেতে এটিই গেইলের একমাত্র পঞ্চাশোর্ধ্ব ইনিংস। এটি তার ১৪তম আন্তর্জাতিক অর্ধশতক। ম্যাচ জয়ী এই ইনিংসের সাথে সাথে নিজের অর্জনের

খাতায় আরেকটি রেকর্ডও লিখেছেন তিনি। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকে'টে ১৪ হাজার রানের মালিক হয়েছেন ক্রিস গেইল। টো-টোয়েন্টি ক্রিকে'টে এখন তার মোট রান ১৪ হাজার ৩৮। তার ক্যারিয়ারে রয়েছে.২২টি শতক ও ৮৭টি অর্ধশতক। সর্বোচ্চ ইনিংস অ'পরাজিত ১৭৫। গড় ৩৭.৫৫ ও স্ট্রাইকরেট ১৪৬.০৬।

স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকে'টে সর্বোচ্চ রানের তালিকায় গেইলের ধারেকাছে আর কেউ নেই। দ্বিতীয় সর্বোচ্চ ১০ হাজার ৮৩৬ রান করেছেন আর এক ক্যারিবিয়ান ক্রিকেটার। কাইরন পোলার্ড রয়েছেন তালিকার দুই নম্বরে। ১০ হাজার ৭৪১ রান রান করে পোলার্ডের কাঁধে নিঃশ্বা'স ফেলছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক।

১০ হাজার ১৭ রান করে চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। এই তালিকার পঞ্চম স্থানে আছেন যৌ'থভাবে বিরাট কোহলি ও ব্রেন্ডন ম্যাককালাম। দুজনের রান সংখ্যা ৯৯২২। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকে'টে ১৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন গেইল। এদিন ম্যাচের স্রাও নির্বাচিত হন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!