1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

উইন্ডিজকে হারিয়ে নতুন বিশ্বসেরা রেকর্ড বাংলাদেশের

  • সময় বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৯৬ পঠিত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে ৬ উইকে'টের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ দল। এই জয়ে সিরিজের ১-০তে এগিয়ে গেল টাইগাররা।

উইন্ডিজের বেধে দেয়া ১২৩ রানের মামুলি টার্গেটে খেলতে নেমে দেখেশুনে শুরুটা করেন দুই ওপেনার লিটন কুমা'র দাস এবং অধিনায়ক তামিম ইকবাল। অধিনায়ক ব্যক্তিগত ২৬ রানে আলজারি জোসেফের বল মোকাবেলা করতে গেলে তা আঘা'ত হানে প্যাডে।

আর তখনই এলবিডব্লিউয়ের আবেদন করে বসেন বোলার। তবে আম্পায়ার তাতে সাড়া না দিলে রিভিউ আবেদন করে উইন্ডিজ। রিভিউ নিলেও তামিম ইকবাল বেঁচে যাক ঠিকই।

তামিম ইকবাল ও লিটন দাসের ৪৭ রানের ওপেনিং জুটি বিচ্ ছিন'্ন হয় ইনিংসের ১৪তম ওভারে ৩৮ বল মোকাবেলায় ১৪ রান করে লিটন দাস সাজঘরে ফিরলে। আলোচিত পজিশন তিন নম্বরে ব্যাট করতে নামা নাজমুল হোসেন শান্ত ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। ৯ বল মোকাবেলায় মাত্র ১ রান করে স্পিনার মো হা'ম্ম'দ হোসাইনের বলে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

সাকিবের সাথে জুটি বেধে দলের রানের চাকা সচল রেখেছিলেন তামিম। অর্ধশতক থেকে মাত্র ৬ রান দূরে থেকে উইকেটরক্ষক জশুয়া ডি সিলভার ডিসমিসালের শিকার হয়ে ব্যক্তিগত ৪৪ রানে আউট হয়ে যান তামিম। থিতু হয়েও ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি সাকিব। ৪৩ বল মোকাবেলায় তাঁর ব্যাট থেকে আসে ১৯ রান। দলের জয়ের বাকি কাজটা শেষ করেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। ইনিংসের ৯৭ বল বাকি থাকতে এই জয় নিশ্চিত হয় টাইগারদের।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধা'রাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকে ক্যারিবিয়ানরা। দলের দুই ওপেনার জশুয়া ডি সিলভা এবং সুনীল অ্যামব্রিসকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে উইকেট উৎসবের শুরুটা করেন কা'টার মাস্টার মুস্তাফিজুর রহমান।

দীর্ঘ সময় পর মাঠে ফিরেই রেকর্ড বইয়ে নাম লেখিয়ে বল হাতে চমক দেখান সাকিব আল হাসান। এই ম্যাচের মধ্য দিয়েই ঘরের মাঠে একমাত্র ক্রিকেটার হিসেবে ১৫০ উইকেট নেয়ার রেকর্ড নিজের দখলে নেন সাকিব। এই বাঁহাতির স্পিন বি'ষের সাথে যুক্ত হয় অ'ভিষিক্ত হাসান মাহমুদের গতি।

এক ওভারের দুই বলে টানা দুই উইকেট নিয়ে নিজের অ'ভিষেকটাও রাঙিয়ে তোলেন হাসান মাহমুদ। ক্যারিবিয়ানদের হয়ে মাঝখানে অবশ্য জুটি গড়েছিলেন কাল মায়ার্স এবং রভম্যান পাওয়েল। তবে সাকিব ও হাসান মাহমুদের বলে তা যেন খড়কুটোর মত উড়ে যায়। শেষ পর্যন্ত ইনিংসের মাত্র ৩২ ওভার ২ বল মোকাবেলায় ক্যারিবিয়ানরা থামে ১২২ রানে।

বল হাতে বাংলাদেশের হয়ে সাকিব ৪টি, হাসান মাহমুদ ৩টি, মুস্তাফিজ ২টি এবং মেহেদি হাসান মিরাজ নেন ১টি করে উইকেট।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!