1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

নিজের শেষ টেস্ট ম্যাচে কত টাকা পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ

  • সময় সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৫০ পঠিত

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ দিয়েই নিজের টেস্ট ক্যারিয়ারের ইতি টেনেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাদা পোশাকে রঙিন পারফরম্যান্স করে শেষ ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কারটিও নিজের দখলে নিয়েছেন সাইলেন্ট কিলার খ্যাত এই ক্রিকেটার।

টাইগারদের পঞ্চপাণ্ডব থেকে মাশরাফি বিন মুর্তজা ক্রিকেটকে এখনও আনুষ্ঠানিক বিদায় না বললেও ক্রিকে'টের বাইরে রয়েছেন লম্বা সময় ধরেই। আন্তর্জাতিক ক্রিকে'টে তিনি যে আর ফিরছেন না সেটা নিশ্চিত। এবার এই পঞ্চপাণ্ডবের আরেক সদস্য মাহমুদউল্লাহ রিয়াদও অবসরের ঘোষণা দিয়েছেন টেস্ট ক্রিকেট থেকে।

মাহমুদউল্লাহ রিয়াদ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচে মাঠে নামা'র আগে প্রায় ১৭ মাস ছিলেন টেস্ট দলের বাইরে। নানা সময় তাকে নিয়ে আলোচনা চললেও তাকে ঠাই দেয়া হয়নি সাদা পোশাকের মর'্যাদার এই ফরম্যাটে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের স্কোয়াড ঘোষণার সময়ও প্রথমে দলে ছিলেন না রিয়াদ। তবে পরবর্তিতে তামিম ইকবালের ইনজুরির খবরেই মূলত তাকে টেস্ট স্কোয়াডে রাখা হয়। টেস্ট ক্যারিয়ারের সেরা ফর্মে থাকার পরও রিয়াদকে স্কোয়াডে না রাখা নিয়ে নির্বাচকদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল নানা সময়ে। তবে লম্বা সময় পর তাকে টেস্ট দলে নেয়া হলে ধারনা করা হচ্ছিলো হয়তো আরও কিছু সময় টেস্ট খেলা চালিয়ে যাব'েন তিনি। কিন্তু সেটা আর হয়নি। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট চলাকালীনই অবসরের সি'দ্ধান্ত নেন তিনি।

একমাত্র টেস্ট ম্যাচে দল যখন জিম্বাবুয়ের বোলারদের সামনে ধুঁকছিল প্রথম ইনিংসে তখন ত্রাতা হয়ে আবির্ভূ'ত হন রিয়াদ। নিজের টেস্ট ক্যারিয়ারের সেরা ১৫০ রানের অ'পরাজিত ইনিংস খেলেন এই ক্রিকেটার। তার ব্যাটে চরেই বড় সংগ্রহের পর বাংলাদেশ দল জয় পেয়েছে ২২০ রানের। ফলে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

নিজের শেষ ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে মাহমুদউল্লাহ পুরস্কার হিসেবে পেয়েছেন ৫০০ ডলার। যা বাংলাদেশী টাকায় প্রায় ৪৩ হাজার টাকা।

উল্লেখ্য সাদা পোশাকে মাহমুদউল্লাহ খেলেছেন ৫০টি ম্যাচ। যেখানে ৯৪ ইনিংসে ৫টি শতক ও ১৬টি অর্ধশতকে ভর করে তিনি রান করেছেন ২ হাজার ৯১৪। তার ব্যাটিং গড় ছিল ৩৩.৪৯। এছাড়া বল হাতে ৬৬ ইনিংসে তিনি দখলে নিয়েছেন ৪৩ উইকেট। এক ম্যাচে সর্বোচ্চ উইকেটসংখ্যা ১১০ রানে ৮টি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!