1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:০৮ অপরাহ্ন
শিরোনামঃ

এবারের কোপায় সেরা পাঁচ খেলোয়ার নির্বাচিত হয়েছে যারা

  • সময় সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ১৩৭ পঠিত

সদ্য শেষ হওয়া কো'পা আমেরিকার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিলকে হারিয়ে এবারের আসরের চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিরা। দীর্ঘ ২৮ বছর পর বড় কোন টুর্নামেন্টের শিরোপা নিজেদের ঘরে তুলে নিয়ে উৎসবে মাতোয়ারা আর্জেন্টিনা।

এবারের কো'পা আমেরিকায় মেসি-নেইমা'র ছাড়াও বিভিন্ন খেলোয়াড়রাও নিজেদের সা মর'্থ্য এবং দক্ষতার প্রমাণ দিয়েছেন। এবার আসরের সেরা পাঁচ খেলোয়াড় হলেন, লিওনেল মেসি, নেইমা'র,এমিলিয়ানো মা'র্টিনেজ, রদ্রিগো ডি পল ও লুইস দিয়াজ।

চলুন দেখে নেওয়া যাক এবারের আসরের সেরা পাঁচ খেলোয়াড়দের সম্পর্কে:

মেসি: দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে একটি আন্তর্জাতিক টফির অভাব বেশ ভুগিয়েছে মেসিকে। অবশেষে ২৮ বছর পর কো'পা আমেরিকা জয়ের মধ্য দিয়ে মেসির সেই আ'ক্ষেপ পূরণ হয়েছে। আর আর্জেন্টিনার এই কো'পা জয়ের পিছনে সবচেয়ে বেশি ভূমিকা'টা রয়েছে মেসিরই। তিনি পুরো আসর জুড়ে আর্জেন্টিনাকে একাই টেনে নিয়েছেন। এবারের আসরে মেসি চার গোল করেছেন এবং পাঁচটি গোল করিয়েছেন। টুর্নামেন্ট এর সেরা খেলোয়াড়ও তিনি নির্বাচিত হন।

নেইমা'র: এবারের কো'পা আমেরিকায় ব্যক্তিগত পারফরম্যন্সে নেইমা'র ছিলেন অনবদ্য। কো'পার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে পরাজিত ম্যাচেও তিনি নিজের সেরাটা দিয়েছেন। চলতি কো'পায় নেইমা'র ২ গোল করেছেন এবং ৩টি গোল করিয়েছেন। ব্রাজিলকে ফাইনালে উঠাতে তার অবদান ছিল অনেক।

এমিলিয়ানো মা'র্টিনেজ: আর্জেন্টিনার মা'র্টিনেজ এবারের কো'পা আমেরিকায় এতটাই দুর্দান্ত ছিলেন যে তিনি সেরা পাঁচ খেলোয়াড়ের একজন হওয়ার যোগ্যতা রাখেন। সেমিফাইনালে টাইব্রেকারে কলম্বিয়ার ৩টি শট একাই রুখে দেন তিনি।

রদ্রিগো ডি পল: মেসি-ডি মা'রিয়াদের টপকিয়ে আলোচনায় থাকা এত সহজ নয়। তবে, নিজের দায়িত্ব পালনে এবারের কো'পায় শতভাগ সফল ছিলেন পল। ফাইনালে ডি মা'রিয়ার গোলের মূল যোগানদাতাও তিনি। শুধুমাত্র ফাইনাল ম্যাচেই তার শট এ্যাকুরেসি ছিল শতভাগ। সফল পাস ছিল ৫৮টি, ৪টি ট্যাকেল এবং ৬টি ফাউলেও জয় লাভ করেন তিনি।

লুইস দিয়াজ: কলম্বিয়ার এই ফুটবলার এবারের কো'পা আমেরিকায় দারুণ খেলেছেন। কলম্বিয়ার সেমিফাইনালে উঠার পিছনে অনেক অবদান রয়েছে দিয়াজের। টুর্নামেন্ট এ ৪ গোল করা দিয়াজ ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত এক বাইসাইকেল গোল করেছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!