1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
যে ১টি কারণে আজীবন নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার সাথে জয়ের নায়ক নাসুম আহমেদ তৃতীয় ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন, দেখেনিন কপাল পুড়ছে যার মুশফিককে খেলতে না দেয়ায় নিজেদের দেশকেই ধুয়ে দিচ্ছে অজি মিডিয়া! বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল

টেস্ট ক্রিকেটের ক্যারিয়ারের শেষ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হলেন মাহমুদুল্লাহ

  • সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৮০ পঠিত

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদুল্লাহ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, হারারেতে একামত্র টেস্টে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়েকে ২২০ রানে হারিয়েছে টাইগাররা। ৪৭৭ রান তাড়া করতে নেমে শেষ দিনে মেহেদী মিরাজ আর তাসকিন আহমেদের বোলিং তোপে দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা গু'টিয়ে যায় ২৫৬ রানে।

ঘটনাবহুল এই টেস্টে চোটের কারণে খেলতে পারেননি নিয়মিত ওপেনার তামিম ইকবাল, ১৬ মাস পর হুট করেই মাহমুদউল্লাহ রিয়াদকে একাদশে জায়গা দেয়া, ব্যাট করতে নেমেই ক্যারিয়ার সেরা ১৫০ রানের ইনিংস খেলা এবং দ্বিতীয় দিনেই সতীর্থদের জানিয়ে দেয়া আর টেস্ট খেলবেন না মাহমুদউল্লাহ।

এক টেস্টে এত ঘটনা পেছনে ফেলে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। হারারেতে সফরের একমাত্র টেস্টে টস জিতে ব্যাট করার সি'দ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম দিনেই বেশ চাপে পড়ে সফরকারীরা।

দলীয় ৬৮ রানের ভেতর তিন টপ-অর্ডারের বিদায়ের পর মুমিনুল হকের ৭০ রানের ইনিংসে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এরপর লিটন দাসের ৯৫ রানের ইনিংস বড় সংগ্রহের পথ দেখায়।

লিটনের বিদায়ের পর মাহমুদউল্লাহ-তাসকিনের ১৯১ রানের জুটি, মাহমুদউল্লাহ খেলেন ১৫০ রানের ইনিংস। স'ঙ্গে তাসকিনও তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক (৭৫)।

সবমিলে প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করে ৪৬৮ রান। জিম্বাবুয়ের পক্ষে ৪ উইকেট নেন ব্লেসিং মুজারাবানি, ২টি করে উইকেট নেন ডোনাল্ড তিরিপানো, ভিক্টোর নায়ুচি এবং ১ উইকেট করে নেন রিচার্ড নাগারভা ও মিল্টন শুম্বা।

বাংলাদেশের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার। মিল্টন শুম্বা ৪১ রানে ফিরলেও অ'ভিষেকেই অর্ধশতক হাঁকান তাকুদজওয়ানসে কাইতানো। স'ঙ্গে ব্রেন্ডন টেইলরের ওয়ানডে মেজাজের ব্যাটিংয়ে লড়াইয়ের ফিরে জিম্বাবুয়ে।

এদিকে, টেস্ট ক্রিকে'টের ক্যারিয়ারের শেষ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হলেন মাহমুদুল্লাহ

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!