1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:০১ অপরাহ্ন
শিরোনামঃ
তৃতীয় ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন, দেখেনিন কপাল পুড়ছে যার মুশফিককে খেলতে না দেয়ায় নিজেদের দেশকেই ধুয়ে দিচ্ছে অজি মিডিয়া! বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ

একনজরে দেখেনিন কোপা আমেরিকায় কে কি পুরস্কার পেল

  • সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৮৮৪ পঠিত

পর্দা নেমেছে লাতিন আমেরিকার ফুটবল দ্বৈরথের। দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচের মধ্য দিয়েই শেষ হয়েছে টুর্নামেন্ট। যেখানে ২৮ বছর পর বড় কোনো আসরের শিরোপা জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ফাইনালে মেসির দল ব্রাজিলকে হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে। সেই সাথে কো'পা আমেরিকার ইতিহাসে সর্বোচ্চ ১৫বার শিরোপা জয়ের ক্ষেত্রে উরুগু'য়ের সাথে যৌ'থভবে সর্বোচ্চ শিরোপাজয়ী দল এখন আর্জেন্টিনা।

টুর্নামেন্ট শেষে কে কোন পুরস্কার জিতলেন সেটা এবার দেখে নেয়া যাক

এবারের কো'পা আসরে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার হিসেবে গোল্ডেন বুট পাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। এবারের আসরে মেসির পা থেকে এসেছে মোট ৪টি গোল। ফাইনাল ম্যাচেও একটি গোল দেয়ার সুযোগ এসেছিল তার কাছে। তবে শেষ পর্যন্ত সেই বল ব্রাজিলের জালে জড়াতে পারেননি তিনি। ফলে ৪ গোল নিয়েই সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি।

অন্যদিকে শুধু নিজেই গোল করেননি সরাসরি গোল করানর ক্ষেত্রে জড়িতও ছিলেন তিনি। মোট ৬টি অ্যাসিস্টের মাধ্যমে দলকে জয়ের জন্য সাহায্য করেছেন ক্ষুদে এই ফুটবল জাদুকর। ২৮টি গোল শট থেকে মোট ১২টি গোল শটই ছিল মেসির যথার্থ। সব মিলিয়ে দলের জয়ে অবদান রাখার জন্য টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন তিনি।

এবারের আসরে সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে গোল্ডেন বলও নিজের দখলে নিয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার ২৮ বছরের শিরোপা খরা ঘুচানো তো বটেই নিজের ক্যারিয়ারে প্রথমবার কোন বড় টুর্নামেন্টের শিরোপা জেতার সাথে যেন সবকিছুই পেয়েছেন মেসি।

ফাইনাল ম্যাচে আর্জেন্টিনা ব্রাজিলকে হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে। আসরের গ্রুপ পর্ব কিংবা নক আউট পর্বে ডি মা'রিয়াকে শেষের দিকে মাঠে নামানো হলেও ফাইনাল ম্যাচে শুরু থেকেই খেলেছিলেন এই স্ট্রাইকার।

ম্যাচের ২২ মিনিটে ব্রাজিলের ডিফেন্স লণ্ডভণ্ড করে জালে বল জান ডি মা'রিয়া। তার গোলেই ফাইনালে জয় পেয়েছে আর্জেন্টাইনরা। ফলে ম্যাচের একমাত্র গোল করা ডি মা'রিয়া জিতেছেন ম্যাচের সেরা খোলায়াড় হবার পুরস্কারটি।

এছাড়া আর্জেন্টিনার গোলরক্ষক এমি মা'র্টিনেজ দুর্দান্ত পারফরম্যান্সে দলকে ফাইনালে তোলার কারণে গোল্ডেন গ্লাভস পাচ্ছেন তিনি। এই গোলরক্ষক সেমি ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে ৫টির মধ্যে ৩টি শট ঠেকিয়ে দিয়েই নতুন করে আলোচনার জন্ম দিয়েছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!