1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

ব্রাজিলকে হারিয়ে যে নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ল মেসি

  • সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৭৬ পঠিত

স্বাগতিক ব্রাজিলকে হারিয়ে কো'পা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। মা'রাকানায় ডি মা'রিয়ার একমাত্র গোলে নেইমা'রদের হারিয়ে রেকর্ড ১৫তম শিরোপা জিতলো মেসির দল।

ঘরের মাঠে শিরোপা ধরে রাখার মিশন নিয়ে আর্জেন্টিনাকে মোকাবেলা করতে নামে ব্রাজিল। গোটা আসর জুড়ে নিজেসের সা মর'্থ্যের সবটুকু দিয়ে খেললেও ফাইনাল ম্যাচে এসে কিছুটা ছন্নছাড়া ভান দেখা যায় ব্রাজিলের ফুটবলারদের মধ্যে। রক্ষণভাগ কিংবা

আ'ক্রমণভাগ কোনো দিকেই ঠিক গু'ছিয়ে উঠতে পারছিলো না সেলেসাওরা। ব্রাজিলের রক্ষণভাগের দুর্বতা যখন চরমে তখন ম্যাচের প্রথমা'র্ধেই সুযোগ কাজে লাগান ডি মা'রিয়া।

ম্যাচের বয়স যখন মাত্র ২২ মিনিট তখন একাই গোল করে দলকে এগিয়ে দেন এই স্ট্রাইকার। তার পা থেকে একমাত্র গোলটি আসার মধ্য দিয়ে ২০০৪ সালের পর বড় কোনো আসরের ফাইনাল ম্যাচে প্রথম গোল হয় এটি। অন্যদিকে প্রথমা'র্ধে কোনো প্রকার সুযোগই তৈরি করতে ব্যর্থ হয় স্বাগতিকরা। আর্জেন্টিনা একের পর এক আ'ক্রমণ করলেও ব্রাজিল যেন ছিল নির্বাক দর্শক। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে আ'ক্রমণের ধার আরও বাড়ায়।

ম্যাচের ৫২ মিনিটে অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ আসে ব্রাজিলের সামনে। আর্জেন্টিনার রক্ষণভাগ ভেঙে বল জালে জড়িয়েছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার রিচার্লিসন। তবে তা অফসাইড হলে সেই গোল বাতিল করা হয়।

প্রথমা'র্ধে ভেঙে পরা রক্ষণভাগ ব্রাজিল কিছুটা মেরামত করে ৫৪ মিনিটে আবারও আ'ক্রমণ করে ব্রাজিল। তবে আর্জেন্টাইন গোলরক্ষক তা ফিরিয়ে দেয়। আ'ক্রমণ পাল্টা আ'ক্রমণের মধ্য দিয়ে চলা ম্যাচে ৮৩ মিনিটে সহজ সুযোগ পেয়েছিলো ব্রাজিল। যদিও তা আবারও মিস করে 'হতাশার আগু'নে পুড়তে হয় তাকে।

৮৬ মিনিটে আবারও সুযোগ আসে ব্রাজিলের সামনে। গোলবারের ডানদিক থেকে ফ্রি কিক পায় নেইমা'রের দল। তবে সেই বল আর আর্জেন্টিনার রক্ষণভাগ বেরিয়ে জালে জড়ানো হয়নি। তাই শেষ পর্যন্ত গোলশূন্য থাকতে হয়েছে ব্রাজিলকে।

ম্যাচের অতিরিক্ত ৫ মিনিট সময় দেয়া হলে সেখানেও কোনো সুযোগ সৃষ্টি না করলে পারলে আর্জেন্টিনা মাঠ ছাড়ে ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে।

এই জয়ের মধ্য দিয়েই কো'পা আমেরিকার ইতিহাসে সর্বোচ্চ ১৫বার শিরোপা জয়ে উরুগু'য়ের সমান হয়ে গেছে আর্জেন্টিনা।অন্যদিকে ৬ টি ব্যলন ডি’অর সহ ১ টি আন্তর্জাতিক কাপ জিতার রেকর্ড গড়েছে মেসি। অন্যদিকে গত আসরের চ্যাম্পিয়ন ব্রাজিল খুইয়েছে তাদের শিরোপা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!