1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়ল আর্জেন্ট্রিনা

  • সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২৪৭ পঠিত

আনহেল দি মা'রিয়ার একমাত্র গোলের সুবাদে প্রথমা'র্ধের খেলা শেষে এগিয়ে থাকার স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ফাইনালে ব্রাজিলের বিপক্ষে মাঠে নেমেছে আর্জেন্টিনা।

আজ রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় রিও দি জেনেইরোর মা'রাকানা স্টেডিয়ামে খেলাটি শুরু হয়েছে।
ব্রাজিল সেমিফাইনালের অ'পরিবর্তিত প্রথম একাদশ নিয়েই ফাইনালে মাঠে নিয়েছে।

এমনকি তাদের বদলি ফুটবলারের তালিকাও অ'পরিবর্তিত। তবে আর্জেন্টিনা প্রথম একাদশে একস'ঙ্গে পাঁচটি রদবদল করেছে। রিজার্ভ বেঞ্চে পাঠানো হয়েছে জেল্লা, গঞ্জালেস, মলিনা, তাগলিয়াফিকো ও রদ্রিগেসকে। প্রথম একাদশে ঢুকেছেন আকুনা, রোমেরো, মন্তিয়েল, পারেদেস ও দি মা'রিয়া।

ফাইনালের প্রথম একাদশে দি মা'রিয়াকে ফিরিয়ে তার ওপর আস্থা রেখেছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। আস্থার যথাযথ মর'্যাদা রাখেন তিনি। মাঝমাঠ থেকে রদ্রিগো দি’পলের বাড়ানো বল ধরে ব্রাজিল গোলরক্ষক এদারসনের মাথার উপর তা জালে জড়িয়ে দেন দি মা'রিয়া।

তবে রেনান লোদির সামনে সুযোগ ছিল দি মা'রিয়া বল ধ’রার আগেই তা প্রতি'হত করার। যদিও তিনি ব্যর্থ হন। তার ভুলের সুযোগে আর্জেন্টিনা ম্যাচে লিড নিয়ে নেয়। ২০০৪ সালে সিজার দেলগাদোর পর দি মা'রিয়া প্রথম আর্জেন্টাইন ফুটবলার, যিনি কো'পার ফাইনালে গোল করলেন।

গোল হজমের পর ব্রাজিল তা শোধে মর'িয়া হয়ে ওঠে। ২৬তম মিনিটে কাসেমিরোর শট মা'র্টিনেসের গ্লাভসে জমা পড়ে। তবে প্রথম ৩০ মিনিটের মধ্যে ব্রাজিলের সবচেয়ে বড় ভরসা নেইমা'রকে সেই অর্থে সক্রিয় দেখা যায়নি। নিজের ছায়া হয়ে ছিলেন পুরো আসরে দুর্দান্ত খেলা লিওনেল মেসিও। যদিও ৩২তম মিনিটে তার একটি শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ২৫ গজের বিপজ্জনক জায়গা থেকে ফ্রি-কিক পেলেও তা কাজে লাগাতে পারেনি ব্রাজিল।

৩৪ মিনিটে নেইমা'রের ফ্রি-কিক আর্জেন্টিনার রক্ষণের দেওয়ালে প্রতি'হত হয়। ৪২তম মিনিটে এভারটনের আ'ক্রমণ প্রতি'হত হয় আর্জেন্টিনা গোলরক্ষক মা'র্টিনেজের দক্ষতায়। দুই মিনিট পর নেইমা'রের কর্ণার থেকে বল ধরে আ'ক্রমণ শানান রিচার্লিসন। কিন্তু তা মাঠের বাইরে চলে যায়। ফলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

খেলাটি দেখু'ন লাইভ
http://amrbd.com

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!