1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা শিরোপার লড়াইয়ে মাঠে নামছে মেসি রোনালদো দেখেনিন চূড়ান্ত সময় সূচী

ফাইনালে যে কাউকে শেষ করে দিতে পারে মার্তিনেজ

  • সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২৩ পঠিত

আর্জেন্টিনা দলের এক উজ্জ্বল নক্ষত্র মা'র্তিনেজ। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ফুটবলার।

নতুন খবর হচ্ছে, এমিলিয়ানো মা'র্তিনেজকে খুব বেশি মানুষ চিনতেন না। চিনবেন-ই বা কীভাবে? আর্জেন্টিনার জার্সিতে এ গোলকিপারের অ'ভিষেকই যে গত জুনে। দেশের হয়ে খেলেছেনই মাত্র ৭ ম্যাচ। কিন্তু সপ্তম ম্যাচটাই যে তাঁকে এমন খ্যাতি এনে দেবে, কে ভেবেছিল!

মা'র্তিনেজের সপ্তম ম্যাচটি ছিল কো'পা আমেরিকার সেমিফাইনাল। কলম্বিয়ার বিপক্ষে সে ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হওয়ার পর ফাইনালিস্ট বেছে নিতে আশ্রয় নিতে হয় টাইব্রেকারের। তাতে তিনি তিনটি পেনাল্টি শট ঠেকিয়ে রীতিমতো তারকা বনে গেছেন। তারকা, তো বটেই অনেক দিন পর আর্জেন্টিনার কোনো ম্যাচে লিওনেল মেসিই চলে গেছেন আড়ালে।

কেবল পেনাল্টি ঠেকিয়ে মাঠের বীর হয়েছেন বলেই নয়। আর্জেন্টিনা গোলকিপার আলোচিত কলম্বিয়ার খেলোয়াড়দের স'ঙ্গে ‘মানসিক খেলা’ খেলে। টাইব্রেকারের সময় তিনি কেবল ‘কথা’ দিয়েই কাবু করেছেন কলম্বিয়ার ফুটবলারদের। মা'র্তিনেজের কথার তিরে বি'দ্ধ হয়েই মানসিকভাবে পর্যুদস্ত হয়েছেন তাঁরা। পেনাল্টি মিস তারই পরিণতি। আর মা'র্তিনেজ এতেই এখন প্রিয় হয়ে উঠেছেন আর্জেন্টিনা স মর'্থকদের। তাঁর মধ্যে এখন অনেকেই সের্হিও গয়কোয়েচিয়া কিংবা নেরি পম্পেদোদের ছায়া দেখতে পাচ্ছেন।

মা'র্তিনেজ কিন্তু হঠাৎ করেই এমন করেননি। তাঁর ভাইয়ের কথা অনুযায়ী, এটা নাকি তাঁর স্বভাব। তিনি যেকোনো চ্যালেঞ্জ জিততেই তাঁর প্রতিদ্বন্দ্বীর স'ঙ্গে ‘মানসিক খেলা’ খেলেন। মুন্দো আলবিসেলেস্তের স'ঙ্গে দেওয়া এক সাক্ষাৎকারে মা'র্তিনেজ বলেছেন, নিজেদের ‘ঘরের কথা’, ‘সে ভ'য়াবহ ধরনের ছেলে। আমাকে খুব জ্বা'লায়। মানসিকভাবে সে যে-কাউকে শেষ করে দিতে পারে।

কোনো কিছু আ'দায় করে নিতে ঘরে সে আমা'র স'ঙ্গেও ছোটবেলায় মানসিক খেলা খেলত। তবে আমি মনে করি সে দুর্দান্ত। আমা'র হৃদয় সব সময়ই তাঁর স'ঙ্গে আছে। আশা করি ফাইনালে ব্রাজিলের বিপক্ষে সে কাউকে 'হতাশ করবে না।’

করো'নার এই সময় কো'পা আমেরিকা চলছে। জৈব সুরক্ষা বলয় খেলোয়াড়দের মানসিক শক্তি শুষে নিচ্ছে। দীর্ঘ ৪০ দিনের বেশি সময় ধরে খেলোয়াড়েরা পরিবার-পরিজনের বাইরে। তাঁর ভাইয়ের মতে, খেলোয়াড়েরা এই সময় অনেক ত্যাগ স্বীকার করেছে। তাঁর ভাই মা'র্তিনেজও তা-ই। কো'পার এই সময় তিনি সন্তানের বাবা হয়েছেন, ‘ওরা কো'পার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে। মা'র্তিনেজ কো'পার এই সময়ই বাবা হয়েছে। নবজাতককে এখনো দেখেনি। বুঝি কতটা উদগ্র প্রতীক্ষা মা'র্তিনেজের তাঁর সন্তানের মুখ দেখার জন্য।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!