1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

আর্জেন্টিনার বিপক্ষে ১ গোলের ব্যবধানে ব্রাজিল জিতবেঃ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড

  • সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১০০ পঠিত

ব্রাজিল-আর্জেন্টিনা খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, কো'পা নিয়ে লিখেছেন বসুন্ধ’রা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।ব্রাজিলে জন্ম নেওয়া প্রায় প্রতিটি শিশুই বেড়ে ওঠার সময় স্বপ্ন দেখে বড় ফুটবলার হওয়ার। পরিবেশই আমা'দের সে স্বপ্ন দেখায়।

বড় ফুটবলার হয়ে বড় ক্লাবে খেলার প্রতিযোগিতাটা অনেক বেশি। সাও পাওলোতে খুব অল্প বয়সেই ফুটবলের স'ঙ্গে আমা'র ভালোবাসার সম্পর্ক গড়ে উঠেছিল। পরবর্তী সময়ে বড় ক্লাবে নাম লেখাতে গিয়ে অনেক প্রতিযোগিতার সম্মুখীন হয়েছি।

১৯ বছর বয়সে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু। বসুন্ধ’রা কিংসের মাধ্যমে বাংলাদেশ দিয়েই প্রথমবার দেশের বাইরে খেলতে এসেছি।

বাংলাদেশে খেলার প্রস্তাব পাওয়ার পর ইন্টারনেট ঘেঁটে এখানকার ফুটবল উন্মা'দনা সম্পর্কে জেনেছি। বসুন্ধ’রা কিংস সম্পর্কে খুব ভালো ধারণা পাওয়া ছাড়াও বাংলাদেশে আসার ক্ষেত্রে সেটিও একটি গু'রুত্বপূর্ণ কারণ।

এখানে আসার পর যা দেখেছি ও শুনছি, তাতে আমি অবাক। অনেক দূরের দক্ষিণ আমেরিকার দুটি দেশ ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল নিয়ে এ দেশের মানুষের মধ্যে কত উন্মা'দনা। আমি নিজেকে দিয়েও বুঝতে পারি, ব্রাজিলিয়ান ফুটবলার বলে আশপাশের মানুষ আমা'র দিকে ভালোবাসার দৃষ্টি নিয়ে তাকান।

অনেকে কথা বলার চেষ্টা করেন। বি'ষয়গু'লো আমি খুব উপভোগ করি। তারপরও অনেকেই বলেন, আমি নাকি উন্মা'দনার কিছুই দেখিনি! বিশ্বকাপের সময় ব্রাজিল ও আর্জেন্টিনায় বিভক্ত হয়ে যায় বাংলাদেশ!

আমা'র সতীর্থ খেলোয়াড়দের মধ্যেও ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল নিয়ে খুব রোমাঞ্চ দেখছি। অনুশীলনে নিজেদের মধ্যে খেলা নিয়ে গল্প হয়, খু'নসুটি করি। কে জিতবে বা কে হারবে, এই নিয়ে কত মজা হচ্ছে।

তাঁদের দেখেই বুঝতে পারি, ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল মানে বাংলাদেশের জন্য বাড়তি উন্মা'দনা। ফাইনাল নিয়ে ব্যক্তিগতভাবে বলব, খুব কঠিন একটি ম্যাচ 'হতে যাচ্ছে। উভয় দলই ট্রফি জেতার সা মর'্থ্য রাখে। সম্ভাবনা সমান সমান বললেও আমা'র নিজের দেশকে জয়ের জন্য এগিয়ে রাখব। আমি মনে করি, ম্যাচটি ব্রাজিল জিতবে এবং সেটি নির্ধারিত সময়েই। তবে দুই দলের মধ্যে জয়-পরাজয়ের ব্যবধান থাকবে মাত্র ১ গোলের।

লিওনেল মেসির নেতৃত্ব আর্জেন্টিনা খুব ভালো ফুটবল খেলছে ব্রাজিলের মাটিতে। তবে শিরোপা জয়ের জন্য বর্তমান ব্রাজিল দলটিকে অনেকভাবেই এগিয়ে রাখা যায়। প্রতিটি বিভাগেই ভালো খেলোয়াড় আছে বলে দলটা পরিপূর্ণ। দলে বিশ্বমানেরও খেলোয়াড় আছে। ঢাকায় বসে নিজের দেশের খেলা দেখার সময় অনেক স্মৃ'তিই মনে পড়ে।

এই দলের ভিনিসিয়ুস জুনিয়র, লুকাস পাকেতা, এভারটন সুয়ারেস ও এভারটন রিবেইরোর স'ঙ্গে আমা'র খেলার অ'ভিজ্ঞতা আছে। এদের মধ্যে পাকেতা তো টুর্নামেন্টে নিজেকে আলাদা করে চিনিয়েছে। গু'রুত্বপূর্ণ ম্যাচে গোল করে জেতাচ্ছে দলকে।

আমা'দের দল নিয়ে আমা'র কিছুটা অস্বস্তি বলতে আ'ক্রমণভাগ। গোল করার ক্ষেত্রে আ মর'া নেইমা'রের ওপর বেশি নির্ভরশীল হয়ে যাচ্ছি কি না, সেটি নিয়ে প্রশ্ন তোলা যেতে পারে। টুর্নামেন্টে নেইমা'র খুব ভালো খেলছে।

কিন্তু যখন সে ভালো খেলতে পারছেন না, দল তখন বিপদে পড়ে যাচ্ছে। আ'ক্রমণভাগ নিয়ে কোচের যে পরিকল্পনা আছে, সেটিও তেমন কার্যকর হচ্ছে না। নেইমা'র প্রতি ম্যাচেই ভালো করবে, সেটি ধরে নিয়ে ফাইনালে নামলে দলকে ভুগতে 'হতে পারে।

দুই দলের ফাইনাল নিয়ে আমি একটি খবর শুনে অবাক হয়েছি যে এ দেশের ব্রাজিল ও আর্জেন্টিনার স মর'্থকেরা মা'রামা'রি করেছেন। স মর'্থকদের উদ্দেশে বলতে চাই, মা'রামা'রি করে দলকে জেতানো যায় না। ধৈর্য ও ভালোবাসা নিয়ে প্রিয় দলকে স মর'্থন দিতে হয়।

সূত্র, প্রথম আলো

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!