1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
মুশফিককে খেলতে না দেয়ায় নিজেদের দেশকেই ধুয়ে দিচ্ছে অজি মিডিয়া! বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’

ফাইনালের আগে আর্জেন্টিনা দল থেকে বাদ পড়লো বিশ্বসেরা দুই ফুটবলার, দেখেনিন একাদশ

  • সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২৯৫ পঠিত

দীর্ঘ ১৪ বছর পর কোন আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি 'হতে যাচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। এর আগে সবশেষ ২০০৭ সালের এই কো'পা আমেরিকাতেই ফাইনালে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা।

কো'পা আমেরিকার ফাইনালে আগামী ১১ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬:০০ টা বাজে এস্তাদিও মা'রাকানা স্টেডিয়ামে মুখোমুখি 'হতে যাচ্ছে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় দুই প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

এখন পর্যন্ত মুখোমুখি লড়াইয়ে ১০৫ বারের দেখায় আর্জেন্টিনার জয় ৩৮ টি ও ব্রাজিলের জয় ৪১ টি বাকি ২৬ ম্যাচ ড্র। সব মিলে আর্জেন্টিনা গোল করেছে ১৬০ টি ও ব্রাজিল আর্জেন্টিনার জালে বল জড়িয়েছে ১৬৩ বার।

সব মিলে ব্রাজিল এগিয়ে থাকলেও এই প্রতিযোগিতায় আর্জেন্টিনার যে রয়েছে এগিয়ে। ৩৩ বারের লড়াইয়ে ১৫ বার জয় আর্জেন্টিনার ও ১০ বার জয় ব্রাজিলের বাকি ৮ ম্যাচ ড্র।

ফাইনাল ম্যাচ টি যে 'হতে যাচ্ছে টান টান উত্তেজনার মধ্য দিয়ে তাতে কোন সন্দে'হই নেই। এখন পর্যন্ত এই টুর্নামেন্টে দুই দলই যথাক্রমে ড্র করেছে মাত্র ১ ম্যাচ ও বাকি সব ম্যাচেই জয় পেয়ে ফাইনালে এসেছে ব্রাজিল ও আর্জেন্টিনা।

ফাইনালে আর্জেন্টিনার জন্য সুখবর হচ্ছে দলের সেরা ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো কে এই ম্যাচে পেতে যাচ্ছে আর্জেন্টিনা। তবে ব্রাজিল মিস করবে দলের স্ট্রাইকার জেসুস কে লাল কার্ডের কারনে।

আর্জেন্টিনা দলে ফাইনাল ম্যাচে আসতে পারে অন্তত দুটি পরিবর্তন। ক্রিস্টিয়ান রোমেরোর পাশাপাশি আ'ক্রমনে সুযোগ পেতে পারে পাপু গোমেজ। গঞ্জালেজের বদলে তাহলে একাদশে জায়গা পেতে পারেন তিনি। ফাইনালেও ডি মা'রিয়া দলের হয়ে সাবস্টিটিউট হিসেবেই খেলবেন।

যেমন 'হতে পারে আর্জেন্টিনার ফাইনাল ম্যাচের একাদশ :
ফর্মেশন ৪-৩-৩

গোল কিপার – এমি মা'র্টিনেজ

ডিফেন্ডার : মোলিনা, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো ও নিকোলাস টাগলিফিকো।

মিডফিল্ডার – রদ্রিগো ডি পল, জিভান্নি লো সেলসো ও লিওনার্দো প্যারাদেস।

স্ট্রাইকার – লিওনেল মেসি, লাউতারো মা'র্টিনেজ ও পাপু গোমেজ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!