1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’ আইপিএলেও এমন বোলিং করে না মুস্তাফিজ- হেনরিকস দূর্দান্ত ম্যাচ জয়ের কৃতিত্ব যাদের দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

কত প্রাইজমানি পাবে কোপার চ্যাম্পিয়নরা?

  • সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১৪৩ পঠিত

পর্দা নামতে যাচ্ছে লাতিন আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের শিরোপা কো'পা আমেরিকার। যেখানে শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিল থাকবে নবম শিরোপার খোঁজে আর আর্জেন্টিনার লক্ষ্য ১৫তম শিরোপা।

রোববার সকালে ব্রাজিলের ঐতিহাসিক মা'রাকানা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি জিতলে শিরোপার পাশাপাশি মোটা অ 'ঙ্কের প্রাইজমানিও পাবে চ্যাম্পিয়ন দল। এবারের কো'পা আমেরিকার জন্য কোটি ডলারের প্রাইজমানি নির্ধারণ করেছে টুর্নামেন্টের আয়োজক সংগঠন কনমেবল। যা ঠিক করা হয়েছে গত এপ্রিলেই।

প্রাথমিকভাবে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হওয়ার কথা ছিল এবারের কো'পা আমেরিকা। তখনই নির্ধারণ করা হয়েছিল, এবারের কো'পা চ্যাম্পিয়নরা পাবে ১ কোটি মা'র্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৮৪ কোটি ৭৩ লাখ টাকার বেশি। গত আসরের তুলনায় ২৫ লাখ ডলার বেশি পাবে চ্যাম্পিয়নরা।

ফাইনাল ম্যাচে হেরে যাওয়া দল অর্থাৎ রানার্সআপরা পাবে ৫০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৪২ কোটি টাকার বেশি। এর বাইরে অংশগ্রহণকারী সব দলকেই প্রস্তুতি ও অন্যান্য আনুষ'ঙ্গিক খরচের জন্য দেয়া হয়েছে ৪০ লাখ ডলার (প্রায় ৩৪ কোটি টাকা) করে।

অবশ্য টুর্নামেন্টের ফাইনালে ওঠা দুই দল ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়দের বাজার মূল্য চ্যাম্পিয়ন প্রাইজমানির চেয়ে অনেক বেশি। ট্রান্সফার মা'র্কে'টে ব্রাজিল স্কোয়াডে থাকা ২৪ খেলোয়াড়ের মোট ভ্যালু ৯১১ মিলিয়ন ইউরো বা ৯ হাজার ১শ ৬৮ কোটি টাকার বেশি।

অন্যদিকে আর্জেন্টিনার স্কোয়াডে থাকা ২৮ খেলোয়াড়ের বর্তমান ট্রান্সফার মা'র্কেট অনুযায়ী ভ্যালু ৬৪৬ মিলিয়ন ইউরো বা ৬ হাজার ৫শ কোটি টাকার বেশি।

শুধু তাই নয়, এবারের আসরে ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনালে ওঠায় কো'পা আমেরিকার ভ্যালুও বেড়ে গেছে অনেক বেশি

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!