1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

ব্রাজিল বনাম আর্জেন্টিনাঃ শক্তিমত্তার দৌড়াত্বে ফাইনালে জয় পাবে যারা

  • সময় শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১২৪ পঠিত

কো'পা আমেরিকার ফাইনালে এবারের আসরে মুখোমুখি হবে দুই জায়ান্ট ব্রাজিল ও আর্জেন্টিনা।১১ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬ টায় ম্যাচ টি অনুষ্ঠিত হবে এস্তাদিও মা'রাকানা স্টেডিয়ামে।

ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচে সবসময়ই উত্তেজনা বিরাজমান থাকে। সেখানে খেলোয়ার থেকে শুরু করে এবার যোগ দিয়েছে দেশের প্রেসিডেন্টও।ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেন ‘আ মর'া শিরোপা জিততে চলেছি তাতে কোন সন্দে'হ নেই। যদিও আর্জেন্টিনা অনেক ভালো দল তবে আমা'দের চেয়ে নয়। আ মর'া অন্তত ৫-০ ব্যবধানে তাদের হারাবো’।

নেইমা'রও হু’মকি দিয়েছে মেসিদের। তবে নেইমা'রের যু'দ্ধ যেন আর্জেন্টিনার চেয়েও বেশি ব্রাজিলিয়ানদের সাথে যারা ফাইনালে ব্রাজিল কে বাদ দিয়ে আর্জেন্টিনা কে স মর'্থন দিচ্ছে শুধু মেসির কারনে।

মাঠের খেলা শুরু হওয়ার আগে প্রেস কনফারেন্সে কথার লড়াই শুরু হয়েও গেছে। ক্যাসেমিরো যেমন বলছে তারা ফাইনালে নামবে শিরোপার জন্য। শুধু মেসিকে নিয়ে ভাবলে তাদের চলবে না।

আন্তর্জাতিক ফুটবলে অবশ্য সবচেয়ে বড় ও অন্যতম পুরোনো দ্বৈরথ এই ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে যেটা সুপার ক্লাসিকো নামেই পরিচিত।

সুপার ক্লাসিকো তে এখন পর্যন্ত ১০৫ বার মুখোমুখি হয়েছে দুই দল (ফিফার তথ্য অনু্যায়ী) ।যেখানে ব্রাজিল জয় পেয়েছে ৪১ বার, খুব পিছিয়ে নেই আর্জেন্টিনাও, যাদের জয়ের সংখ্যা ৩ টি কম ৩৮ টি। বাকি ২৬ ম্যাচ হয়েছে ড্র।

গোল করার ক্ষেত্রেও এগিয়ে আছে ব্রাজিল। আর্জেন্টিনার জালে বল জড়িয়েছে ১৬৩ বার। তবে খুব পিছিয়ে নেই আর্জেন্টিনাও, ১৬০ বার জালে বল জড়িয়েছে আলবিসেলেস্তেরা।

মুখোমুখি লড়াইয়ে ব্রাজিল এগিয়ে থাকলেও কো'পা আমেরিকায় এগিয়ে আর্জেন্টিনা। এখানে ৩৩ বার মুখোমুখি হওয়ায় আর্জেন্টিনার জয় ১৫ টি ও ব্রাজিলের জয়ের সংখ্যা ১০ টি। বাকি ৮ ম্যাচ হয়েছে ড্র।

২৮ বছর ধরে শিরোপা খরায় ভুগছে আর্জেন্টিনা অন্যদিকে ব্রাজিল তো বর্তমান চ্যাম্পিয়নই! এখন দেখার বি'ষয় শেষ হাসি হাসে কারা'?

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!