1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

২৭৮ বল খেলে ৩৭ রান, নয়া নজির আমলার

  • সময় শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৬২ পঠিত

কাউন্টি ক্রিকে'টে এক নতুন নজির গড়ে ফেললেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হাসিম আমলা।

বৃহস্পতিবার সাউদাম্পটনে কাউন্টি চ্যাম্পিয়নশিপে হ্যাম্পশায়ারের বিরু'দ্ধে নতুন নজির গড়েন তিনি। কাউন্টি টিম সারের হার বাঁচাতে বৃহস্পতিবার উইকেট আঁকড়ে লড়াই করে গেলেন আমলা। ২৭৮ বলে ৩৭ রান করে অ'পরাজিত থাকেন তিনি। যেটা কিন্তু নতুন নজির।

পরিসংখ্যান বলছে, অন্তর্জাতিক ক্রিকে'টে সবচেয়ে বেশি বল খেলে ৪০-এর নীচে রান করার রেকর্ড করে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার।

এর ৬৮ বছর আগে অর্থাৎ ১৯৫৩ সালে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচে ২৭৭ বলে ৩৮ রান করেছিলেন ব্রিটিশ ক্রিকেটার ট্রেভর এডওয়ার্ড বেইলি। সেই রেকর্ড বৃহস্পতিবার ছাপিয়ে গেলেন হাসিম আমলা।

এই ইনিংসের পর থেকেই ভারতের চেতেশ্বর পূজারার স'ঙ্গে তাঁর তুলনা শুরু করেছেন নেটিজেনরা। যদিও পূজারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের হার বাঁচাতে আমলার মতো এভাবে উইকে'টে টিকে থাকতে পারেননি। তবে আগে এমন বহু ইনিংস তিনি খেলেছেন।

হ্যাম্পশায়ারের বিরু'দ্ধে শেষ দিনে সারে যখন খেলতে নামছে, তখন স্কোরবোর্ডে তাদের ৬ রান রয়েছে। দুই উইকেট হারিয়ে বসেছিল তারা।

এই ম্যাচটি জেতার বি'ষয়ে কার্যত এক পা বাড়িয়ে রেখেছিলো হ্যাম্পশায়ার। সেখান থেকে ম্যারাথন ইনিংস খেলে ম্যাচটি ড্র করেন হাসিম আমলা। ৮ উইকেট হারিয়ে ১২২ রান করে সারে। হাসিম আমলা একাই ২৭৮ বল খেলে ফেলেছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!