1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

যে কারণে মার্তিনেজকে সেমিতে নামান আর্জেন্টিনা

  • সময় শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১২২ পঠিত

এবারের কো'পা আমেরিকায় আর্জেন্টিনাকে ফাইনালে নিয়ে যাওয়ার কাণ্ডারি কে? চোখ বন্ধ করেই যখন সবাই লিওনেল মেসির নাম মুখে আনতে যাব'েন, তখন চুপ হয়ে যাব'েন তারা।
কেননা সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে জয়ের মহানায়ক দলটির গোলরক্ষক এমিলিয়েনো মা'র্তিনেজ।

তার বীরত্বেই কলম্বিয়াকে টাইব্রেকারে ৩-২ গোলে পরাজিত করে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে লিওনেল স্কালোনির দল। অথচ এই গোলরক্ষককে এর আগে তেমনভাবে চিনত না কেউ। ক্যারিয়ারের বেশিরভাগ সময় দলের দ্বিতীয় বা তৃতীয় গোলরক্ষক হয়ে থেকেছেন মা'র্তিনেজ।

আর সেমিফাইনালের গু'রুত্বপূর্ণ মঞ্চে সেই গোলরক্ষকের ওপরই ভরসা রেখেছিলেন কোচ স্কালোনি। কিন্তু কেন? মা'র্তিনেজ মূলত অ্যাস্টন ভিলা দলের গোলরক্ষক। যদিও তার ক্যারিয়ার শুরু হয় আর্সেনাল দিয়ে। ২০১২ সালে মাত্র ২০ বছর বয়সে আর্সেনাল সিনিয়র দলে ঠাঁই পান।

গত বছরই অ্যাস্টন ভিলায় যোগ দেন মা'র্টিনেজ। আর্সেনালে সিনিয়র দলের খেলোয়াড় হয়েও ম্যাচে ঠাঁই পেতেন না তেমন। তাকে ধারে এ ক্লাব ও ক্লাবে পাঠিয়ে দেওয়া 'হতো। মা'র্তিনেজও সুবোধ বালকের কথা শুনতেন। খেলতেন দ্বিতীয় সারির বিভিন্ন ক্লাবের হয়ে।

সঞ্চয় করতেন অ'ভিজ্ঞতা। ভাগ্যের জট যেন খুলছিলই না। একদিন ভাগ্যের গিট খুলে। আর্সেনালের প্রধান গোলরক্ষক বার্নড লেনো চোট পাওয়ায় তাকে একাদশে রাখা হয়। সুযোগ পেয়েই ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেকে প্রমাণ করেন মা'র্তিনেজ। আর্সেনালের ১৪তম এফএ কাপ জয়ে বড় ভূমিকা রাখেন তিনি।

এমন পারফরম দেখিয়ে অ্যাস্টন ভিলার নজরে পড়ে যান। তাকে দলে টেনে নেয় ক্লাবটি। প্রথম গোলরক্ষকের দায়িত্ব দেয় প্রিমিয়ার লিগের ক্লাব। সেখানেও অবিশ্বা'স্য পারফরম্যান্স করেন মা'র্তিনেজ। নিজের যোগ্যতার প্রমাণ রাখেন। সব মিলিয়ে ৩৮ ম্যাচের খেলায় ১৫ ম্যাচে নিজের জালে বল ঢুকতেই দেননি তিনি।

এমন দুর্দান্ত গোলরক্ষককে কে না পেতে চাইবে? আর্জেন্টাইন কোচ স্কালোনির তীক্ষ্ম চোখ পড়ে মা'র্টিনেজের ওপর। জাতীয় দলে নিয়ে নেন তাকে। কো'পায় কলম্বিয়ার বিপক্ষে মা'র্তিনেজের ওপর ভরসা রাখেন কোচ।

সেমির মতো মহাযজ্ঞে তাকেই দায়িত্ব দেন গোলপোস্ট সামলানোর। তার প্রতিদানও দিয়েছেন অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক। ফাইনালের মহারণে নেইমা'র, পাকুয়েতাদের ম্লান করে দিতে মহাপ্রাচীর হিসেবে মা'র্তিনেজকেই যে পছন্দ স্কালোনি ও মেসির তা নিশ্চিতভাবেই বলা যায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!