1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা শিরোপার লড়াইয়ে মাঠে নামছে মেসি রোনালদো দেখেনিন চূড়ান্ত সময় সূচী

মারাকানাতেই পেলের রেকর্ড ভেঙে রাজার সিংহাসনে বসবেন মেসি!

  • সময় শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৭৭ পঠিত

লাতিন শ্রেষ্ঠত্বের লড়াই তথা কো'পা আমেরিকার স্বপ্নের ফাইনালে এবার মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনাকে। শিরোপা নির্ধারণী ম্যাচে শেষ হাসি হাসবে কোন দল? শিরোপাটাই বা উঠবে কার হাতে? মহারণ শেষ হওয়ার আগে বলার সাধ্য নেই কারোরই?

শিরোপার হাতছানির পাশাপাশি ঐতিহাসিক একটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি। ফুটবল সম্রাট এবং যাকে সর্বকালের সেরা ফুটবলার ভাবা হয়, সেই পেলের রেকর্ড ভাঙার সামনে দাঁড়িয়ে রয়েছেন বর্তমান সময়ের সেরা ফুটবলারটি।

কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালে সম্ভাবনা ছিল রেকর্ডটি ভাঙার। কিন্তু সেই ম্যাচে গোল করতে পারেননি মেসি। একটি গোল করিয়েছেন সতীর্থ লাউটারো মা'র্টিনেজকে দিয়ে। সেই ম্যাচেই তার একটি শট বারে লেগে ফিরে এসেছে। না হয়, হয়তো পেলেকে ছুঁয়ে ফেলতে পারতেন তিনি। ফাইনালে সৃষ্টি করতেন নতুন রেকর্ড।

তবে মেসি এমন এক ফুটবলার, যে কোনো সময় যে কোনো কিছু করে ফেলতে পারেন। পুরো টুর্নামেন্টের মতোই হয়তো ফাইনালটা হয়ে উঠতে পারে পুরো মেসিময়। হয়তো সেদিনই রেকর্ডের জন্য প্রয়োজনীয় গোল দুটি পেয়ে যেতে পারেন তিনি।

কী সেই রেকর্ড? লাতিন আমেরিকার দেশগু'লোর মধ্যে আন্তর্জাতিক ফুটবলে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি গোলের মালিক পেলে। ৯২ ম্যাচ খেলে ৭৭টি গোল করে শীর্ষে আছেন পেলে। মেসি জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন ১৫০ ম্যাচ। গোল করেছেন ৭৬টি। আর একটি গোল করলে ছুঁয়ে ফেলবেন পেলেকে, দুটি করতে পারলে লাতিন আমেরিকার সবগু'লো দেশের মধ্যেই সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা নিজের করে নেবেন মেসি।

ব্রাজিল-আর্জেন্টিনা কো'পা আমেরিকার ফাইনালটি অনুষ্ঠিত হবে রিও ডি জেনিরোর বিখ্যাত মা'রাকানা স্টেডিয়ামে। এ স্টেডিয়ামকেই কী তবে পেলের রেকর্ড ভাঙার মঞ্চ হিসেবে বেছে রেখেছেন মেসি? বলা যায় না। ফাইনালে জোড়া গোল করতে পারলে মা'রাকানাতেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে পেছনে ফেলে দেবেন তিনি।

এছাড়া আরও একটি মাইফলকের সামনে দাঁড়িয়ে আছেন মেসি। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিরু'দ্ধে মাঠে নামলেই যুগ্মভাবে চিলির সার্জিও লিভিংস্টোনের কো'পা আমেরিকায় সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করবেন মেসি। টুর্নামেন্টের শুরুতে মেসির কো'পায় খেলায় ম্যাচের সংখ্যা ছিল ২৭, যা ফাইনালে মাঠে নামলে গিয়ে দাঁড়াবে ৩৪ ম্যাচে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!