1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

৭ বছর আগে আজকের দিনে জার্মানির কাছে ৭-১ গোলে হেরেছিল ব্রাজিল

  • সময় বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১৮১ পঠিত

নিঃসন্দে'হে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে।

আর খেলা মানেই রেকর্ড ভা'ঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভে'ঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে বসেছিল ২০১৪ সালের বিশ্বকাপ। ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের পথেই এগোচ্ছিল সেলেসাওরা। কিন্তু সেমিফাইনালে ব্রাজিলের স্বপ্ন ভেঙে চুরমা'র করে দেয় জার্মানি। ২০১৪ সালে ৮ জুলাইয়ের সেই ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ৭-১ গোলের ব্যবধানে হারায় জার্মানরা।

সেদিন জার্মানির হয়ে গোল উৎসবের সূচনা করেছিলেন টমাস মুলার। ম্যাচের ১১তম মিনিটে প্রথম গোলটি করেন তিনি। মিরোস্লাভ ক্লোসা গোল করেন ২৩তম মিনিটে। আর ২৩ ও ২৪ তম মিনিটে দুটি গোল করেন টনি ক্রুস। এর পর সামি খেদিরা গোল করলে ম্যাচের ২৯ মিনিটেই ৫-০ গোলে এগিয়ে যায় জার্মানি।

ম্যাচের ৬৯ ও ৭৯ তম মিনিটে দুটি করেন আন্দ্রে সুরলে। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে জার্মানির জালে একবার বল পাঠান ব্রাজিল তারকা অস্কার। ফলে ১-৭ গোলে বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

১৯৫০ সালের যন্ত্রণা বয়ে বেড়ানো সাম্বার দেশের মানুষ দেখেছিল নতুন স্বপ্ন। সেবার ঘরের মাঠের বিশ্বকাপ ফাইনালে উরুগু'য়ের বিপক্ষে হেরে শোকের দেশে পরিণত হয়েছিল ব্রাজিল। মা'রাকানার ২ লাখ দর্শকের স'ঙ্গে লাতিন দেশটির কিশোর থেকে শুরু করে বৃ'দ্ধদের্ চোখ ভিজেছিল জলে।

৬৪ বছর আগের যন্ত্রণা ভুলতে এসে উল্টো নতুন ট্র্যাজেডির শিকার তারা। সেমিফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে ল'জ্জার সাগরে ডোবে স্বাম্বার দেশের মানুষ। মা'রাকানাজো ভুলতে গিয়ে উল্টো মিনেইরো ‘ভূ'ত’ চেপে বসে ব্রাজিলিয়ানদের ঘাড়ে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!