1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা শিরোপার লড়াইয়ে মাঠে নামছে মেসি রোনালদো দেখেনিন চূড়ান্ত সময় সূচী শিরোপার লড়াইয়ে মাঠে নামছে মেসি রোনালদো দেখেনিন চূড়ান্ত সময় সূচী

বিশ্বরেকর্ডে ২য় স্থানে নাম লেখালো তাসকিন মাহমুদউল্লাহ

  • সময় বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১১৩ পঠিত

গতকাল ৮ উইকেট হারিয়ে ২৯৪ রানে প্রথম দিন শেষ করেছিল টাইগাররা। মাহমুদউল্লাহ ৫৩ ও তাসকিন ১১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন।

সেখান থেকে দুই জন দূর্দান্ত ব্যাটিং করে ১২৬ ওভারে বাংলাদেশের ৪৬৮ রানের বড় স্কোর উপহার দিয়েছে। তাসকিন ৭৫ রান করে আউট হয়।

মাহমুদউল্লাহ-তাসকিন জুটি সংগ্রহ করেছে ১৯১ রান। যা নবম উইকে'টে বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাহমুদউল্লাহ ও আবুল হাসান ১৮৪ রানের জুটি করে ছিলেন।

তাছাড়া হারারে ক্রিকেট গ্রাউন্ডে এইটি ৯ম উইকে'টে সর্বোচ্চ জুটির রেকর্ড। এর আগে ১৯৯৮ সালে মো হা'ম্ম'দ ওয়াসিম ও মুস্তাক আহমেদ ১৪৭ সালের রানের জুটি করেন।

২০২১ সালে ২৩ বছর পর মাহমুদউল্লাহ ও তাসকিন মিলে পাকিস্তানের এই রেকর্ড ভে'ঙ্গে নতুন রেকর্ড গড়েছেন।

অন্য দিকে বিশ্বে মধ্যে ৯ম উইকে'টে এইটি ২য় সর্বোচ্চ রানের জুটি। সবার উপরে আছে দক্ষিণ আফ্রিকার মা'র্ক ভাউচার ও সিমকক্সের ১৯৫ রানের জুটি।

গত ২০০৫ সালে মাশরাফি বিন মুর্তজা ও তাপস বৈশ্যের জুটি করেছিল ৩৫ রান। এর পর গত ১৬ বছরেও ৩৫ রানও যোগ করতে পারেনি নবম উইকে'টের জুটি।

আর মাহমুদউল্লাহ-তাসকিন জুটি ছাড়িয়ে গেছে ১০০ রানের পার্টনার'শিপকে। জিম্বাবুয়েকে 'হতাশ করে ইতিহাস গড়া জুটির রেকর্ড ফের কবে ভাঙা যাব'ে তা নিয়ে সংশয় প্রকাশ করা অন্যায্য কিছু নয়।

এদিকে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ। অন্যদিকে মাহমুদউল্লাহেক যোগ্য স'ঙ্গ দিয়ে ক্যারিয়োরের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন তাসকিন। এ জুটির ব্যাটে ভর করে রানের পাহাড় তৈরি করছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সব কয়টি হারিয়ে সংগ্রহ করেছে ৪৬৮ রান। ২৭৮ বল খেলে ১৭ চার ও ১ ছক্কায় মাহমুদউল্লাহ অ'পরাজিত ছিলেন ১৫০ রানে। অ'পরপ্রান্তে ১৩৪ বলে ১১ বাউন্ডারি হাঁকিয়ে ৭৫ রান করেছেন তাসকিন। এবাদত শুন্য রান আউট হয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!