1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

কোপা আমেরিকায় যেসব রেকর্ড ভেঙেছেন মেসি

  • সময় বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৯২ পঠিত

টুর্নামেন্টে এখন পর্যন্ত আর্জেন্টিনা মোট ১১ গোল করেছে। তার মধ্যে ৯টি গোলেই প্রত্যক্ষ অবদান রেখেছেন সাবেক বার্সা অধিনায়ক।

চলমান ২০২১ কো'পা আমেরিকা কাপে আর্জেন্টিনার সেরা পারফর্মা'র লিওনেল মেসি। নিজে চার গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন পাঁচ গোল।

টুর্নামেন্টে এখন পর্যন্ত আর্জেন্টিনা মোট ১১ গোল করেছে। তার মধ্যে ৯টি গোলেই প্রত্যক্ষ অবদান রেখেছেন সাবেক বার্সা অধিনায়ক। তিনি নিজে যে চারটি গোল করেছেন, তার দুটি এসেছে ফ্রি-কিক থেকে।

বুধবার সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে দেশের হয়ে ১৫০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামেন মেসি। এর মাধ্যমে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডটি নিজের করে নিলেন তিনি।

চলমান টুর্নামেন্টে এই সুপারস্টার কয়েকটি রেকর্ড করেছেন। চলুন সেগু'লো নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

১. আর্জেন্টিনার পক্ষে সবচেয়ে বেশি ম্যাচ

চলমান কো'পা আমেরিকায় সাবেক বার্সেলোনা ও আর্জেন্টিনা সতীর্থ হাভিয়ের মাচেরানোকে (১৪৭) পেছনে ফেলে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নিয়েছেন লিওনেল মেসি।

আসরের শুরুতে, দেশের হয়ে মেসির ম্যাচ সংখ্যা ছিল ১৪৪টি। গ্রুপ পর্বে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামা'র মাধ্যমে আর্জেন্টিনার হয়ে সর্বকালের সবচেয়ে বেশি ম্যাচ খেলার গৌরবের অধিকারী হন তিনি। এখন পর্যন্ত দেশের হয়ে মোট ১৫০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মেসি।

২. কো'পা আমেরিকার ছয় আসরে খেলা প্রথম আর্জেন্টাইন

২০২১ কো'পা আমেরিকায় খেলতে নামা'র মাধ্যমে প্রথম আর্জেন্টাইন হিসেবে টুর্নামেন্টের ছয়টি আসরে (২০০৭–২০২১) খেলা প্রথম আর্জেন্টাইন হিসেবে নাম লেখালেন মেসি। হাভিয়ের মাচেরানোর পাঁচটি কো'পা আমেরিকায় খেলার রেকর্ড ভাঙলেন এই বার্সা তারকা।

৩. এক টুর্নামেন্টে সর্বাধিক অ্যাসিস্ট

২০২১ কো'পা আমেরিকায় ছয় ম্যাচে পাঁচ গোলে অ্যাসিস্ট করেছেন লিওনেল মেসি। এর মাধ্যমে কোনো একক কো'পা আসরে সবচেয়ে বেশি অ্যাসিস্ট করার রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!