1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’ আইপিএলেও এমন বোলিং করে না মুস্তাফিজ- হেনরিকস দূর্দান্ত ম্যাচ জয়ের কৃতিত্ব যাদের দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

জেসুসের লাল কার্ডের শাস্তিতে ক্ষুব্ধ নেইমার!

  • সময় বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১১৭ পঠিত

ঘরের মাঠে কো'পা আমেরিকার শিরোপা ধরে রাখার অ'ভিযানে আর মাত্র এক ধাপ পিছিয়ে আছে ব্রাজিল। সেমিফাইনালে গেল আসরের রানার্সআপ পেরুকে হারিয়ে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে ফাইনালে উঠেছে তিতের শিষ্যরা। মা'রাকানায় দশম শিরোপা জয়ে সেলেসাওদের বাধা এখন কেবল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। আগামী রোববার ঘরের মাঠে কো'পা আমেরিকায় ‘সুপার ক্লাসিকো’ তে মাঠে নামবে দুদল।

আসরের সেমিফাইনাল শুরুতে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে হারিয়ে ফাইনাল ম্যাচে এখন বেশ ফুরফুর মেজাজে আছে আর্জেন্টিনা। দীর্ঘ তিন দশকের শিরোপা খরা কা'টাতে ব'দ্ধপরিকর মেসিরা।

সেই তুলনায় কিছুটা হলেও পিছিয়ে আছে স্বাগতিক দেশ ব্রাজিল। কো'পা আমেরিকার অ'প্রতিরোধ্য ব্রাজিল সবচেয়ে বড় ধাক্কা খায় কোয়ার্টার ফাইনালে। আসরের কোয়ার্টার ফাইনালে চিলির বিপক্ষে ৪৯তম মিনিটেই ১০ জনে দলে পরিণত হয় স্বাগতিকরা।

বল দখলের লড়াইয়ে অনেক উপরে পা তুলে বল নিয়ন্ত্রণে নিতে চেয়েছিলেন জেসুস। কিন্তু তার বুট গিয়ে লাগে ইউজেনিও মেনার মুখে। ঘটনার গু'রুত্ব বুঝে স'ঙ্গে স'ঙ্গেই মাথায় হাত দিয়ে বসে পড়েন ম্যান সিটি ফরোয়ার্ড। বিপজ্জনক ফাউলের জন্য তাকে লাল কার্ড দেখান আর্জেন্টাইন রেফারি পাত্রিসিও লোসতাও। সরাসরি লালকার্ড দেখায় জেসুস খেলতে পারেননি সেমিফাইনালে পেরুর বিপক্ষে ম্যাচ।

এবার খবর এলো, মা'রাকানায় কো'পা আমেরিকার ফাইনালেও ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডকে পাচ্ছে না ব্রাজিল। চিলির ম্যাচে লাল কার্ডের জেরে আরও এক ম্যাচ নি'ষি'দ্ধ হয়েছেন ব্রাজিলিয়ান তারকা। গতকাল (মঙলাতিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ

গেল আসরে সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে বেশ দ্যুতি ছড়িয়েছিলেন জেসুস। মেসিদের হারানো ম্যাচে ব্রাজিলের দুই গোলেই অবদান ছিলো তার। নিজে এক গোল করে ও সতীর্থ ফিরমিনোকে দিয়ে আরও এক গোল করিয়ে ব্রাজিলকে ফাইনালে নিয়ে গিয়েছিলেন।

আর্জেন্টিনার বিপক্ষে এমন গু'রুত্বপূর্ণ ম্যাচে জেসুসকে না পেয়ে ক্ষু'ব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ব্রাজিল দলের সেরা তারকা নেইমা'র। কনমেবলের এমন স্বি'দ্ধান্ত ল'জ্জাজনক বলে মনে করেন ব্রাজিলিয়ান পোষ্টারবয়। নিষে'ধাজ্ঞার বিরু'দ্ধে কোনরকম আপিল করা যাব'ে না কনমেবলের এমন স্বি'দ্ধান্তের তীব্র সমালোচনা করেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ক্ষু'ব্ধ নেইমা'র নিজের ইনস্টাগ্রামে লিখেন,

“এমন সি'দ্ধান্ত যে লোকেরা নেয়, তাদের অধীনে থেকে খেলা চালিয়ে যাওয়া খুবই 'হতাশা আর ল'জ্জাজনক। ওরা খেলার দারুণ একটা বিশ্লেষণ করেছে, তার জন্য ওদের সাধুবাদ প্রাপ্য। দু ম্যাচের নিষে'ধাজ্ঞার পাশাপাশি কোনরকম আপিল করারও সুযোগ নেই। অ'ভিনন্দন কনমেবল। আমা'র মনে হয়না আপনারা আসলে কী ঘটেছিল সেটা ভালভাবে লক্ষ্য করেছেন।”

২০১৯ আসরের পর আবারও ঘরের মাঠে কো'পা আমেরিকার শিরোপা ধরে রাখার সুযোগ আছে ব্রাজিলের সামনে। স্বাগতিকদের মাঠে আগামী রোববার লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!