1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

দেখে নিন পরবর্তী আইপিএলে কী কী পরিবর্তন আসছে

  • সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৬৬ পঠিত

এবারর আইপিএল এখন পর্যন্ত শেষ না হলেও পরবর্তী আসর নিয়ে রোডম্যাপ তৈরি করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দুটি নতুন দল যুক্ত 'হতে যাচ্ছে।

এছাড়া ক্রিকেটারদের ধরে রাখা, বড় আকারের নিলাম, বেতনবৃ'দ্ধিসহ একাধিক বি'ষয় নিয়ে পরিকল্পনা তৈরি হয়ে গেছে। আগস্টের মাঝামাঝি এ নিয়ে টেন্ডার প্রকাশ করবে বিসিসিআই। অক্টোবরের মাঝামাঝি বিডিংয়ের প্রক্রিয়া চালু 'হতে পারে। পাশপাশি মিডিয়া স্বত্ত্বেও আসতে পারে বিপ্লব।

পরবর্তী আইপিএল নিয়ে যখন কাজ শুরু হবে, সেই অক্টোবরে আরব আমিরাতে এবারের স্থগিত আসরের বাকি অংশ শুরু হবে। জানা গেছে, দুটি নতুন দল নামানোর ব্যাপারে আগ্রহী অন্তত চারটি সংস্থা। যার মধ্যে কলকাতার একটি সংস্থাও আছে।

প্রতিটি দলের বেতনের পরিমাণ ৮৫ কোটি থেকে বাড়িয়ে ৯০ কোটি 'হতে পারে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে মোট রুপির অন্তত ৭৫ শতাংশ খরচ করতেই হবে। আগামী তিন বছরে এই বেতনের পরিমাণ ৯০ থেকে ৯৫ এবং তারপরে ১০০ কোটি করা হবে।

প্রতিটি দল সর্বাধিক চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। কিন্তু সেখানেও শর্ত যুক্ত করা হয়েছে। চার ক্রিকেটারের মধ্যে তিন জন ভারতীয়, একজন বিদেশি অথবা দুই জন ভারতীয়, দুই জন বিদেশি 'হতে হবে।

নিলামে যাওয়ার আগে তাদের বেতনও বলে দিতে হবে। সেই বেতনও বেঁধে দেওয়া হয়েছে। ধরে রাখা ক্রিকেটারের সর্বোচ্চ বেতন 'হতে পারে ১৫ কোটি রুপি। অর্থের পরিমাণ বৃ'দ্ধি পাওয়ায় অনেক বড় ক্রিকেটারই নিজেদের নিলামে তুলতে পারবেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!