1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

কোপার ফাইনালে ব্রাজিল, অপেক্ষা আর্জেন্টিনার!

  • সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৬০ পঠিত

স্পোর্টস ডেস্ক: আসরের প্রথম সেমি-ফাইনালে পেরুকে হারিয়ে ফাইনালে উঠে গেলো ব্রাজিল। ম্যাচ জিতলো ১-০ গোলে। সেলেসাওদের হয়ে একমাত্র গোলটি করেছেন লুকাস পাকুয়েতা। ঘরের মাঠে টানা দ্বিতীয় কো'পার ফাইনাল খেলবে ব্রাজিল।

রিও ডি জেনেরিওতে ব্যাকফুটে ব্রাজিল। নিষে'ধাজ্ঞার কারণে শুরুর একাদশে ছিলো না গ্ যাব'্রিয়েল জেসুস আর তিতে রাখেননি রবার্তো ফিরমিনোকে। তাদের জায়গায় এভারটন আর পাকুয়েতায় ভরসা সেলেসাওদের। অন্যদিকে ৪৯ ম্যাচে ৩৫ বারই হারতে হয়েছে যাদের বিপক্ষে, তাদের স'ঙ্গে অনুমিতভাবেই কিছুটা রক্ষণাত্মক রিকার্ডো গারেকা।

খেলা শুরুর আগে এক মিনিটের নীরবতা। বিশ্বজুড়ে কোভিডের স'ঙ্গে লড়াই করা হিরোদের স্ মর'ণে নিশ্চুপ সম্মাননা কনমেবলের। কিক অফ থেকেই আ'ক্রমণে যেতে চেয়েছিলো পেরুভিয়ানরা। তবে মধ্যমাঠে ক্যাসিমিরো-ফ্রে'ডদের টপকে বল নিয়ে এডারসনের কাছে যাওয়া হয়নি তাদের। উল্টো ৮ মিনিটে প্রথম গোল প্রায় পেয়েই গিয়েছিলো ব্রাজিল।

পাকুয়েতার ফার্স্ট টাচে অন টার্গেটে বল রাখতে পারেননি নেইমা'র জুনিয়র।১৩ মিনিটে সেট পিস থেকে ভয় ধরে গিয়েছিলো পেরু শিবিরে। ক্যাসিমিরোর শট প্রথম ধাপে ধরতে না পারলেও পরে দলকে নিজেই বাঁচিয়ে দেন গ্যালাসি। তবে এখানেই থেমে থাকেনি ব্রাজিল, আ'ক্রমণের পসরা সাজায় নেইমা'র-রিচার্লিসনরা।

কিন্তু ১৮ থেকে ২০ মিনিটে দুইবারই হলুদ শিবিরকে গোলবঞ্চিত করেন পেরুর গোলরক্ষক।অবশেষে ডেডলক ভাঙে ৩৪ মিনিটে। পাল্টা আ'ক্রমণ থেকে ডায়াগোনাল বল পান নেইমা'র। একক প্রচেষ্টায় নিয়ে যান প্রতিপক্ষের ডি বক্সে। সেখানে ‌ওঁৎ পেতে থাকা পাকুয়েতার শটে এগিয়ে যায় ব্রাজিল। বোকা বনে যান গ্যালাসি।

বিরতি থেকে ফিরে দুই পরিবর্তনে ভিন্ন মুডে পেরু। আ'ক্রমণে উঠে পরিকল্পিতভাবে। কিন্তু ভাগ্য সুপ্রসন্ন ছিলো না নাম্বার নাইন, লাপাদুলার। এডারসনে রক্ষা পায় ব্রাজিল। ৬০ মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া গার্সিয়ার শট ফিরিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধ্বে গোল বাঁচানোতেই বেশি সময় কাটে তিতে শিষ্যদের। মাঠ গু'ছিয়ে তেমন কোন আ'ক্রমণই করতে পারেননি নেইমা'র-ক্যাসিমিরোরা। যাও দু-একবার বল পায়ে পেয়েছে ব্রাজিল, পেরুর মা'রমুখী আচরণে ভেস্তে যায় সেগু'লোও।

শেষ পর্যন্ত প্রথমা'র্ধ্বের দেওয়া ওই এক গোলেই রক্ষা পায় ব্রাজিল। নুন্যতম ব্যবধানের জয়ে উঠে যায় কো'পা আমেরিকার ফাইনালে। ২০১৯ এর পর আবারও হলুদ রঙ-এ কপাল পোড়ে পেরুর।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!