1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

শ্রীলংকার বিশ্বকাপ জয়ী অধিনায়কের উপর চটেছেন আকাশ চোপড়া

  • সময় সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৫৯ পঠিত

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে গত মাসের শুরুতে ইংল্যান্ডে পাড়ি জমিয়েছে ভারতীয় ক্রিকেট দল, আগামী মাসে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ভিরাট কোহলিরা। এর মাঝে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজও খেলবে ভারত, আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

করো'না পরিস্থিতিতে জৈব সুরক্ষা বলয়ের ধকল এড়াতে শেখর ধাওয়ানের নেতৃত্বে ইংল্যান্ডে থাকা ভারতীয় ক্রিকেটারদের ছাড়াই শ্রীলঙ্কা পৌঁছেছে ভারত। শীর্ষ ক্রিকেটাররা না থাকায় ভারতীয় দলকে দ্বিতীয় সারির দল বলা হচ্ছে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সারির ভারতীয় দল দেখে ক্ষু'ব্ধ হওয়ার পাশাপাশি অ'পমানিত বোধ করছেন দেশটির সাবেক অধিনায়ক অর্জুনা রানাতু'ঙ্গা।

ভারতীয় সংবাদ সংস্থা পি'টিআইকে রানাতু'ঙ্গা জানানঃ

“এটা দ্বিতীয় সারির ভারতীয় দল, তাদের এখানে (শ্রীলঙ্কায়) সফরে আসা আমা'দের ক্রিকে'টের জন্য অ'পমান। আমি এর জন্য দায় দেবো বর্তমান ক্রিকেট প্রশাসনকে, যারা টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্য এতে রাজি হয়েছে। ভারত তাদের সেরা দল পাঠিয়েছে ইংল্যান্ডে, দুর্বল দলটা আমা'দের এখানে পাঠিয়েছে। আমা'দের বোর্ডকেই এই দায় নিতে হবে।”

রানাতু'ঙ্গার এই মন্তব্যের পর থেকেই শুরু হয়েছে সমালোচনা, লঙ্কান সাবেক এই অধিনায়কের প্রশ্নের জবাব দিতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও।

এসএলসি রানাতু'ঙ্গার প্রশ্নের জবাবে জানায়ঃ

“ভারতের এই দলের ২০ সদস্যের মধ্যে ১৪ জনই ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। যেভাবে এই দলকে দ্বিতীয় সারির দল বলা হচ্ছে, আসলে তা নয়। ভারত এমন সময়ে শ্রীলঙ্কায় খেলতে এসেছে, যখন তাদের একটি জাতীয় দল ইংল্যান্ড সফরে রয়েছে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। সদস্য দেশগু'লো এখন এভাবেই ফর্ম্যাট অনুযায়ী পৃথক দল খেলায় এবং আন্তর্জাতিক সূচিগু'লো অটুট রাখে।”

তবে অর্জুনা রানাতু'ঙ্গাকে কড়া জবাবটা দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। নিজের ইউটিউবের এক ভিডিওতে শ্রীলঙ্কার বর্তমান দলকে আফগানিস্তানের চেয়েও নিচে রেখে কটাক্ষই করেছেন।

আকাশ চোপড়ার মন্তব্যঃ

“শ্রীলঙ্কা নিজেদের দিকে একটু দেখুক। আপনার দল যেখানে দাঁড়িয়ে আছে সেখানে আপনি টি টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য লড়াই করবেন, যেখানে আফগানিস্তানও নেই। মানে আফগানিস্তানও বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে। আমি কাউকে ছোট বা বড় করে দেখাতে চাই না, তবে সত্যিটা মানতে হবে। দর্পণ নিজেদের প্রতিচ্ছবি তুলে ধরে, সেটা দেখলেই বোঝা যাব'ে শ্রীলঙ্কা বর্তমানে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।”

এরপর আরও একধাপ এগিয়ে শ্রীলঙ্কাকে সত্যিই অ'পমানে ডোবানোর চেষ্টা করেছেন আকাশ চোপড়া। তিনি জানিয়েছেন, 'হতেই পারে শ্রীলঙ্কা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা নাও অর্জন করতে পারে।

শ্রীলঙ্কাকে উদ্দেশ্য করে আকাশ চোপড়া বলেছেন,

“'হতেই পারে ওরা টি টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতাই অর্জন করতে পারলো না। 'হতেই পারে আপনারা সুপার ১২-র মধ্যে নাও আসতে পারেন। এটা বাস্তব, আর হ্যাঁ আফগানিস্তান ইতোমধ্যেই সেই জায়গায় রয়েছে।”

১৩ জুলাই থেকে শুরু হবে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ হারের পর ঘরের মাঠে ভারতের দ্বিতীয় সারির দলের বিপক্ষেও যদি জয়ে ফিরতে না পারে তাহলে আর্জুনা রানাতু'ঙ্গার অ'পমানটা বেড়ে যাব'ে নিশ্চিত করেই বলা যেতে পারে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!