1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

আবারো ভারতের সুনীল ছেত্রীকে টপকে গেলেন মেসি

  • সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৬৫ পঠিত

লিওনেল মেসির জাদুকরী ছোঁয়ায় বলিভিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা কো'পা আমেরিকার গ্রুপ পর্ব শেষ করলো শীর্ষে থেকে। জোড়া গোল করেছেন তিনি, করিয়েছেন একটি। আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড ভাঙার দিনে শীর্ষ দশ আন্তর্জাতিক গোলদাতার তালিকায় জায়গা করে নিলেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড।

কো'পার কোয়ার্টার ফাইনাল লাইনআপ চুড়ান্ত; দেখু'ন কে কার প্রতিপক্ষ

কয়েকদিন আগে বাংলাদেশের বিপক্ষে গোল করে মেসিকে টপকে যান ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। সেই ছেত্রীকে (৭৪) আবার ছাড়িয়ে গেলেন মেসি। বলিভিয়ার বিপেক্ষে দুই গোল করে এখন তার গোল সংখ্যা ৭৫।

চলতি কো'পায় চার ম্যাচে তিন গোল করেছেন তিনি, অ্যাসিস্ট দুটি। তার নেতৃত্বে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা আর্জেন্টিনা।

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন মেসি যৌ'থভাবে নবম স্থানে। হা'ঙ্গেরির সান্দোর কোকসিস, জাপানি লিজেন্ড কুনিশিগে কামামোতো ও ইরাকের বাশার আব্দুল্লাহর পাশে বসলেন বার্সা ফরোয়ার্ড। আর দুটি গোল করলে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে (৭৭) ছোঁবেন মেসি।

একই দিন মাঠে নেমেই দেশের ফুটবল ইতিহাসের পাতায় নাম লেখান মেসি। আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা এদিন খেলতে নেমেছিলেন ১৪৮তম ম্যাচ। আলবিসেলেস্তেদের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় সাবেক বার্সা সতীর্থ জাভিয়ের মাসচেরানোকে টপকান তিনি।

উল্লেখ্য, গত সপ্তাহে সময়ের অন্যতম সেরা আরেক ফুটবলার ক্রিস্টিয়ানো রো'নালদো ১০৯তম আন্তর্জাতিক গোল করে শীর্ষ গোলদাতা ইরানের আলী দাইয়িকে স্পর্শ করেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!