1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
তৃতীয় ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন, দেখেনিন কপাল পুড়ছে যার মুশফিককে খেলতে না দেয়ায় নিজেদের দেশকেই ধুয়ে দিচ্ছে অজি মিডিয়া! বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ

বিশ্বের এই ৫ ক্রিকেটার ফিল্ডিংয়ের জন্য ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ হয়েছিল

  • সময় বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৪৩৪ পঠিত

ক্রিকে'টে বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং – প্রতিটি বিভাগই খুব গু'রুত্বপূর্ণ। কখনো কখনো ব্যাটিং-বোলিং না করেও একজন মাঠের ফিল্ডার ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন, দুর্দান্ত রানআউট করে কিংবা ক্যাচ নিয়ে। ক্রিকে'টের ইতিহাসে তেমনি ৫ খেলোয়াড় রয়েছেন যারা কেবল ফিল্ডিং এর জন্য ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ হয়েছিলেন।এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) গাস লোগি:১৯৮৬ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান মুখোমুখি হয়েছিল। তবে এই ম্যাচে প্রথমবার একজন ফিল্ডারকে ‘ম্যান অফ দ্যা ম্যাচ’-র পুরস্কার দেওয়া হয়। ওয়েস্ট ইন্ডিজের গাস লোগি ৩টি ক্যাচ এবং ২টি অসাধারণ রান আউট করেন, যার জন্য তিনি ম্যাচের সেরা হয়েছিলেন।

২) ভিভ রিচার্ডস:১৯৮৯-৯০ সালের এমআরএফ ওয়ার্ল্ড সিরিজের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানরা আশা করেছিল ভিভ রিচার্ডস ব্যাটিংয়ে ভালো কিছু করবেন, কিন্তু তা হয়নি। তবে ৩টি অসাধারণ ক্যাচ এবং দুর্দান্ত ফিল্ডিং করে অনেক রান বাঁচিয়ে দেন। এর পরিপ্রেক্ষিতে তিনি ম্যান অফ দ্যা ম্যাচ হন।

৩) জন্টি রোডস:১৯৯৩-৯৪ হিরো কাপে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে বিশ্বের সেরা ফিল্ডার জন্টি রোডস ব্যাট হাতে ৪০ রানের একটি মূল্যবান ইনিংস খেলে দলকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেন। এরপর ফিল্ডিং করতে নেমে ৫টি ক্যাচ নিয়ে বিশ্বরেকর্ড করেন ও ফিল্ডিং এর জন্য ম্যাচের সেরা ঘোষিত হন।

৪) মো হা'ম্ম'দ কাইফ:২০০৩ বিশ্বকাপের সুপার সিক্সে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল ভারতীয় দল। প্রথমে ব্যাট করে শ্রীলংকার সামনে ২৯২ রানের টার্গেট দেয়। এরপর ভারতীয় বোলারদের সামনে শ্রীলংকা দল মাত্র ১০৯ রানে গু'টিয়ে যায়। তবে মো হা'ম্ম'দ কাইফ ৪টি অসাধারণ ক্যাচ নিয়ে ম্যাচের সেরা পুরস্কার পেয়েছিলেন।

৫) ডেভিড মিলার:২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ১৯৩ রানের টার্গেট দেয়। এরপর পাকিস্তান ব্যাট করতে নেমে মাত্র ৭ রানের জন্য পরাজিত হয়। তবে এটা সম্ভব হয়েছিল ডেভিড মিলারের জন্য। তিনি ব্যাট হাতে তেমন কিছু করতে না পারলেও, ৪টি গু'রুত্বপূর্ণ ক্যাচ এবং ২টি অসাধারণ রান আউট করে ‘ম্যান অব দ্যা ম্যাচ’ হয়েছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!