1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
বিশ্বকাপে কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান? জানা গেল সূচি অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’ আইপিএলেও এমন বোলিং করে না মুস্তাফিজ- হেনরিকস

শীর্ষ ১০ গোলদাতার তালিকা প্রকাশ, দেখেনিন মেসি ও রোনালদোর অবস্থান

  • সময় বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৩১৬ পঠিত

ইতিমধ্যে ইউরো কাপ থেকে বিদায় নিয়েছে রো'নালদোরা। আর কো'পা আমেরিকায় দারুন ছন্দে আছেন মেসি। কো'পা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে দুই গোল করেছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। ওই ম্যাচে ৪-১ গোলে জয়লাভ করেছে আর্জেন্টিনা।

জোড়া গোলের সুবাদে পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে শীর্ষ ১০ গোলদাতার তালিকায় ঢুকে গেছেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী এই ফুটবল তারকা। ৩৪ বছর বয়সী মেসি এমন এক সময় শীর্ষ ১০ গোলদাতার আসনে যুক্ত হলেন, যখন তার চির প্রতিদ্বন্দ্বী পতুর্গাল তারকা ক্রিস্টিয়ানো রো'নালদো পৌঁছে গেছেন সর্বকালের সর্বাধিক গোলদাতা আলি দাইর সহাবস্থানে।

ইউরো ২০২০ টুর্নামেন্টে পতুর্গালের হয়ে ৫ গোল করা এই তারকা গত সপ্তাহে বিরল এই গৌরবজনক আসন অলংকৃত করেছেন। গতকাল সতীর্থ সার্জিও আগু'য়েরোর যোগান থেকে পাওয়া বল আনুমানিক ২০ গজ দূর থেকে বাঁ পায়ের নান্দনিক শটে জালে জড়িয়ে দেন মেসি। যার মাধ্যমে শীর্ষ দশের ঐতিহাসিক তালিকায় ঢুকে পড়েন তিনি।

এর আগে পেনাল্টি থেকে আরো একটি গোল করেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। এই গোলটি মেসির ৭৫ তম আন্তর্জাতিক গোল। যা তাকে পৌঁছে দিয়েছে শীর্ষ আন্তর্জাতিক গোল দাতার তালিকার নবম স্থানে।

যেখানে আগে থেকেই অবস্থান করছেন হা'ঙ্গেরিয় গ্রে'ট সান্দর ককসিস, জাপানের কুনিসি'ঙ্গে কামামোতো এবং কুয়েতের বাশার আবদুল্লাহ। তবে ওই তিনজনের তুলনায় অনেক বেশী ম্যাচ খেলেছেন মেসি। তারপরও এটি ছিল তার দ্বিতীয় আ'ত্মতৃপ্তির ঘটনা।

কারণ গতকালের ম্যাচ খেলতে মাঠে নামা'র স'ঙ্গে স'ঙ্গে আর্জেন্টিনার হয়ে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড গড়েন মেসি। গত সপ্তাহেই আর্জেন্টিনার হয়ে ১৪৭ তম ম্যাচে অংশগ্রহনের মাধ্যমে জাভিয়ার মাসচেরানোর স'ঙ্গে সর্বাধিক ম্যাচে খেলার রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি।

কিন্তু গতকাল (বাংলাদেশ সময় অনুযায়ী আজ) কো'পা আমেরিকায় গ্রুপের শেষ ম্যাচে অংশগ্রহণের মাধ্যমে একক ভাবে সর্বাধিক ১৪৮ ম্যাচ খেলার আসনটি দখলে নিয়েছেন বার্সেলোনা তারকা। অবশ্য রো'নালদোকে ধরতে গেলে অনেকটা পথ পাড়ি দিতে হবে মেসিকে। ১০৯ গোল করে যৌ'থভাবে ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাইয়ের গড়া সর্বাধিক গোলদাতার আসনে স্থান করে নিয়েছেন রো'নালদো।

তাদের চেয়ে ২০ গোল পিছিয়ে ৮৯ টি গোল নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে মালয়েশিয়ান স্ট্রাইকার মো হা'ম্ম'দ মোক্তার দাহারি। ৮৪ গোল করে তৃতীয় অবস্থানে রয়েছেন স্পেনের ফেরেস পুস্কাস। এছাড়া চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ অবস্থানে আছেন যথাক্রমে জাম্বিয়ার গু'ডফ্রে চিতালু ৭৯, ইরাকের হোসেন সাঈদ মো হা'ম্ম'দ ৭৮ এবং ব্রাজিলীয় কিংবদন্তী পেলে ৭৭।

এক গোল কম নিয়ে ষষ্ঠ অবস্থানে আছেন সংযুক্ত আরব আমিরাতের বর্তমান স্ট্রাইকার আলী মাবকুত। সমান ৭৫ গোল নিয়ে তালিকার পরের চারটি অবস্থানে আছেন যথাক্রমে হা'ঙ্গেরির সান্দর ককসিস, জাপানের কুনিসি'ঙ্গে কামামোতো, কুয়েতের বাশার আবদুল্লাহ এবং আর্জেন্টিনার লিওনেল মেসি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!