1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

ব্রেকিং নিউজ : ২০২১ সালের আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে সেরা ক্রিকেটারের নাম

  • সময় সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১০১ পঠিত

সাড়ে ৩ বছর বাদে ফের আইসিসি টেস্ট ক্রমতালিকার শীর্ষে রবীন্দ্র জাদেজা। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডারকে সরিয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ফের শীর্ষস্থান দখল করলেন ভারতীয় ক্রিকে'টের ‘স্যার’। ২০১৭ সালের আগস্ট মাসের পর এই প্রথমবার টেস্ট ক্রমতালিকার শীর্ষে উঠলেন তিনি।

ব্যাটিং, বোলিং হোক বা ফিল্ডিং। এই মুহূর্তে সব দিক থেকেই বিশ্বের অন্যতম সেরাদের মধ্যে পড়েন জাদেজা। একটা সময় টেস্ট ক্রিকে'টে ব্যাটিংয়ে সমস্যায় পড়লেও গত দু-আড়াই বছরে ব্যাট হাতেও অভাবনীয় পারফরম্যান্স করেছেন তিনি। যারই ফলশ্রুতিতে টেস্ট ক্রিকে'টে বিশ্বসেরা অল-রাউন্ডারের শিরোপা পেলেন রবীন্দ্র জাদেজা।

এই মুহূর্তে তাঁর রেটিং পয়েন্ট ৩৮৬। এর আগে আইসিসি টেস্ট তালিকায় শীর্ষে ছিলেন হোল্ডার। তবে, সর্বশেষ তালিকায় ২৮ রেটিং পয়েন্ট খুইয়ে তিনি এখন রয়েছেন ৩৮৪ পয়েন্টে। অলরাউন্ডারদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর রেটিং পয়েন্ট ৩৫৩। ৫ম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। তার পয়েন্ট ৩৩৮।

অন্যদিকে, ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এখনও আইসিসির প্রথম দশে রয়েছেন তিনজন ভারতীয়। অধিনায়ক বিরাট কোহলি ৮১৪ রেটিং পয়েন্ট নিয়ে রয়েছেন চতুর্থ স্থানে। ঋষভ পন্থ রয়েছেন ষষ্ঠ স্থানে। তাঁর রেটিং পয়েন্ট ৭৪৭। একই সংখ্যক রেটিং পয়েন্ট নিয়ে রোহিত শর্মা ( রয়েছেন সপ্তম স্থানে।

ব্যাটসম্যানদের তালিকায় আপাতত শীর্ষে স্টিভ স্মিথ । তাঁর সংগ্রহ ৮৮৬ রেটিং পয়েন্ট। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন কেন উইলিয়ামসন এবং লাবুশেন। ব্যাটসম্যানদের তালিকায় প্রথম দশ থেকে বাদ পড়েছেন পাকিস্তানের বাবর আজম।

তাঁর জায়গায় এসেছেন কুইন্টন ডি’কক। বোলারদের তালিকাতও শীর্ষে এক অজি তারকা। তিনি প্যাট কামিন্স। প্রথম দশের একমাত্র ভারতীয় বোলার রবিচন্দ্রন অশ্বিন। ৮৫৯ রেটিং পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!