1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

ফর্ম নয়, নাম দেখেই বুমরাকে ফাইনালে খেলানো হয়েছিল-ঃ সাবেক নির্বাচক

  • সময় সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৯৩ পঠিত

সাম্প্রতিক ফর্ম নয়, নাম দেখেই জসপ্রীত বু মর'াকে ফাইনালে খেলানো হয়েছিল। এমনটাই সাফ জানিয়ে দিলেন প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিম এমনটাই সাফ জানিয়ে দিলেন। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফর্মে থাকা মো হা'ম্ম'দ সিরাজ এবং শার্দুল ঠাকুরকে বসিয়ে প্রথম একাদশে নেওয়া হয় বু মর'াকে। বাকি দুই পেসার ছিলেন ইশান্ত শর্মা এবং মহম্ম'দ শামি। ফাইনালে ভারত ৮ উইকে'টে হার মানে কিউয়িদের কাছে। দুই ইনিংসে একটাও উইকেট নিতে পারেননি জসপ্রীত বু মর'া। পেস সহায়ক পরিবেশে বু মর'া উইকেটশূন্য থাকার পরেই জোরালো সমালোচনার মুখে পড়েছেন তিনি।

ভারতের হারের পরেই সাবা করিম ইন্ডিয়া নিউজ-কে সাফ জানিয়ে দিয়েছেন, “দল বাছার সময় নির্বাচকরা মোটেই বর্তমান ফর্মের কথা মাথায় রাখেননি। নাম দেখেই দল গড়া হয়েছিল। অস্ট্রেলিয়ায় টেস্টে চোট পাওয়ার পরে একটাও লাল বলের ক্রিকেট খেলেনি বু মর'া।”

এখানেই না থেমে সাবা করিম আরো বলেন, “চোট থেকে ফিরে আসার পর বু মর'া কেবলমাত্র সীমিত ওভারের ক্রিকেট খেলেছে, তা-ও আবার টি২০-তে। ইংল্যান্ডের বিরু'দ্ধে ঘরের মাঠে সিরিজেও নামেনি ও। টেস্ট ক্রিকেট বিচার করলে ও যে শুধু ফর্মে নেই, তা-ই নয়, পর্যাপ্ত ম্যাচ খেলার মধ্যেও নেই।”

ইংল্যান্ডের বিরু'দ্ধে ঘরের মাঠে খেলেননি বু মর'া। চেন্নাই টেস্টে খেলে বু মর'া ৪ উইকেট নিয়েছিলেন। আহমেদাবাদে তৃতীয় টেস্ট খেললেও বেশিক্ষণ হাত ঘোরানোর সুযোগ পাননি। তাই উইকেটও নেই তাঁর নামের পাশে। এই টেস্টের পরেই সঞ্জনা গণেশনের স'ঙ্গে বিয়ের কারণে ছুটি নেন তিনি।

নিউজিল্যান্ডের বিরু'দ্ধে সাউদাম্পটনে উইকেট না পেলেও সাবা করিম মনে করছেন, দ্বিতীয় ইনিংসের শেষের দিকে নিজের ছন্দ ফিরে পাচ্ছিলেন তিনি। তারপরে ক্যাচ ফেলার মত ঘটনাও ঘটে। সাবা করিম তাই বলছেন, ফাইনালে ব্যর্থ হওয়ার থেকে শিক্ষা নিয়ে ইংল্যান্ডের বিরু'দ্ধে টেস্টে আরো লাইন লেন্থ নিখুঁত রাখু'ন তারকা স্পিডস্টার।

“দ্বিতীয় ইনিংসের একটা স্পেলে আমা'র মনে হয় ও ছন্দ ফিরে পাচ্ছিল ধীরে ধীরে। সময় সময় ভাগ্যও ওকে সহায়তা করেনি। তবে দিনের শেষে ও যে সঠিক লেন্থ খুঁজে পায়নি, এটা দিনের আলোর মত পরিষ্কার। এটা কিন্তু ভারতের চিন্তার বি'ষয় হয়ে থাকবে। আসন্ন সিরিজে ওঁকে এই অ'ভিজ্ঞতা থেকে শিক্ষা নিতে হবে।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!