1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
এইমাত্র পাওয়াঃ মেসিভক্তদের জন্য বিসাল দুঃসংবাদ বার্সালোনার জার্সিতে মাঠে নামা হচ্ছে না মেসির জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা

মাশরাফির পর রাজনীতিতে আরেক বাংলাদেশি ক্রিকেটার

  • সময় সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৭৮১ পঠিত

ক্রিকেটার সৈয়দ রাসেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ছয়টি টেস্ট, ৫২টি ওয়ানডে ও আন্তর্জাতিক আট'টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন। ক্রিকেট ক্যারিয়ারের পর যোগ দেন ক্রিকে'টের কোচিং পেশায়। ক্রীড়া'ঙ্গন ছেড়ে রাজনীতির খেলায় মাঠে এবার যশোরের ঝিকরগাছার এই বাঁহাতি পেসার।

ক্রিকেট ক্যারিয়ার শেষে রাজনীতির শুরু করেছেন এমন ক্রিকেটারের সংখ্যা নেহায়েত কম নয়। অনেকেই ক্রিকেট ক্যারিয়ার শেষ করে রাজনীতির ক্যারিয়ার শুরু করেছেন। আবার কেউ কেউ তো খেলা অবস্থাতেই পা ফেলেছেন রাজনীতির ময়দানে। বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটাররা রাজনীতি শুরু করেছেন ক্রিকেট শেষে।

ভারতের কিংবদন্তী মো হা'ম্ম'দ আজহার উদ্দিন, শ্রীলঙ্কার অর্জুন রানাতু'ঙ্গা ও সনাৎ জয়াসুরিয়া শুরু করেছেন রাজনীতির অধ্যায়।পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ই মর'ান খান তো নিজের দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। এছাড়া ভারতের গৌতম গম্ভীর হয়েছেন নিজের শহর দিল্লির সংসদ সদস্য

তবে বাংলাদেশে ক্রিকেট থেকে রাজনীতির মাঠ খুব একটা দেখা যায় না। অবশ্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। নিজের শহর নড়াইল-২ আসন থেকে এবারের জাতীয় সংসদ নির্বাচনে এমপি হিসেবে নির্বাচিত হন। বন্ধু মাশরাফির কাছ থেকেই অনুপ্রাণিত হয়ে রাজনীতির মাঠে নামছেন ক্রিকেটার সৈয়দ রাসেল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ৬টি টেস্ট, ৫২টি ওয়ানডে, আন্তর্জাতিক ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সৈয়দ রাসেল। ক্রিকেট ক্যারিয়ারের পর যোগ দেন ক্রিকে'টের কোচিং পেশায়। তবে ক্রিকেট অ'ঙ্গন ছেড়ে রাজনীতির খেলার মাঠে এবার যশোরের ঝিকরগাছার সন্তান বাহাতি এই পেসার।

বন্ধু মাশরাফির কাছ থেকে অনুপ্রাণিত হয়েই রাজনীতির ময়দানে নামছেন তিনি। ছাত্র অবস্থায় তিনি ঝিকরগাছা কলেজ ছাত্রলীগের শিক্ষা ও পাঠাগার সম্পাদক ছিলেন। গত ২০ জুন যশোর জে'লা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আসাদুজ্জামান মিঠু ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ নুরে আলম সিদ্দিকী মিলন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ঝিকরগাছা উপজে'লা স্বেচ্ছাসেবক লীগের ২১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি দিয়েছেন।

সেই কমিটিতে জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার সৈয়দ রাসেল যুগ্ম আহবায়ক নির্বাচিত হয়েছেন। সৈয়দ রাসেল সাংবাদিকদের বলেন, আমাকে যারা যোগ্য মনে করে রেখেছেন তাদের ধন্যবাদ জানাচ্ছি। তবে রাজনীতিতে কী লক্ষ্য সেটা এখনও ঠিক করেননি বলে জানিয়েছেন জাতীয় দলের সাবেক এই তারকা ক্রিকেটার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!