1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন

এই এক সিদ্ধান্ত পাল্টে দিতে পারতো মেসি-রোনালদোর ভবিষ্যৎ –

  • সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ১০৯ পঠিত

ইউরোপের ফুটবলে তখন চলছে রো'নালদিনহোর জাদু। ব্রাজিলিয়ান ফুটবলারে বিশ্ব ফুটবল তখন বুদ। এমন সময় তরুণ ক্রিস্টিয়ানো রোনালদোকে কেনার প্রস্তাব পেয়েছিল বার্সেলোনা। কিন্তু কাতালান ক্লাবটি তাকে কেনেনি।

বার্সার তৎকালীন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা জানিয়েছেন সেই কথা। বার্সেলোনায় লিওনেল মেসির সেরা শিক্ষক ছিলেন রো'নালদিনহো। বলা যায়, ক্যাম্প ন্যুয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে এক প্রকার লালন-পালনই করেছেন তিনি।

রোনালদিনহোর অ'ভিভাবকত্বে যেন বেড়ে ওঠেছেন বার্সার বর্তমান অধিনায়ক। তবে এই সুযোগ না পাওয়ারও সম্ভাবনা ছিল মেসির। কারণ সেই সময় কাতালান জায়ান্টদের সাবেক প্রেসিডেন্ট ক্রিস্টিয়ানো রো'নালদোর স'ঙ্গে চুক্তির ব্যাপারে চিন্তাভাবনা করছিলেন।

টুইটার অ্যাকাউন্ট ইনিয়েস্তাজোর এক চ্যাটে লাপোর্তা বলেন, ‘আ মর'া রো'নালদিনহো এবং রাফা মা'র্কেসের স'ঙ্গে চুক্তিতে ছিলাম। মা'র্কেসের এক ঘনিষ্ট আমা'দেরকে প্রস্তাব দেয় ক্রিস্টিয়ানো রো'নালদোর স'ঙ্গে চুক্তি করতে। ঐ সময় সে স্পোর্টিংয়ে ছিল। ’

তিনি আরও বলেন, ‘তখন তার অ্যাজেন্ট আরও জানায় যে, তাদের এক খেলোয়াড় আছে যাকে তারা ১৯ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার ইউনাইটেডে বিক্রি করছে। তবে তাকে ১৭ মিলিয়ন ইউরোতে আমা'দেরকে বিক্রি করতে রাজি তারা।

কিন্তু তার আগে আ মর'া ঐ সময় রো'নালদিনহোর পেছনে বিনিয়োগ করে ফেলেছিলাম। ক্রিস্টিয়ানো সেন্টারের চেয়ে অনেক বাইরে গিয়ে খেলত। আ মর'া ভাবলাম, আপাতত আমা'দের প্রয়োজন শেষ। তাই আ মর'া রো'নালদোকে কেনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলাম এবং তার জন্য আমি অনুতপ্ত নই। ’

আধুনিক ফুটবল পুরোপুরি অন্যরকম 'হতো যদি লাপোর্তা ক্রিস্টিয়ানো রো'নালদোর স'ঙ্গে চুক্তি করতেন। হয়তো ক্যাম্প ন্যুয়ে একস'ঙ্গে দেখা যেতো মেসি-রো'নালদোকে। কিংবা মেসির ঠিকানা হয়তো অন্য কোথাও। মেসি বার্সার হয়ে ইতিহাস লিখেছেন। বার্সার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নাম লিখিয়েছেন। রেকর্ড ব্যালন ডি’অর জিতেছেন। ছাড়িয়ে গেছেন রো'নালদোকেও। বার্সার প্রশাসন কিংবা ভক্তদের তাই সিআরসেভেনকে নিয়ে কোন আ'ক্ষেপ না থাকারই কথা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!