1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
জিম্বাবুয়েকে টি২০ সিরিজ হারিয়ে দেখেনিন বাংলাদেশী ক্রিকেটাররা কে কত টাকার পুরস্কার পেল ১১৭ কোটি টাকার মার্সিডিজ হেলিকপ্টার কিনে তাক লাগালেন নেইমার হাড্ডাহাড্ডি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দুই ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন মাহমুদুল্লাহ শামীম পাটোয়ারীর ঝড়ো ব্যাটিং এ নতুন বিশ্বসেরা রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ মেসির পর আর্জেন্টিনার ভবিষ্যৎ বিশ্বসেরা খেলোয়ারের নাম জানালেন লিওনেল স্কালোনি লালকার্ড দেখে ১০ জনের দল নিয়ে জয় পেল না ব্রাজিল আইপিএলের জন্য বদলে গেল আইসিসির গুরুত্বপূর্ণ ম্যাচের ভেন্যু! ছিটকে গেলেন ফিঞ্চ, বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক যিনি কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা শিরোপার লড়াইয়ে মাঠে নামছে মেসি রোনালদো দেখেনিন চূড়ান্ত সময় সূচী

রোনালদোর বিশ্বরেকর্ড, শেষ ষোলোয় ফ্রান্স-পর্তুগাল

  • সময় শনিবার, ২৬ জুন, ২০২১
  • ৬৫ পঠিত

এবারের ইউরো কাপে যেন রেকর্ড গড়ার খেলায় মেতেছেন পর্তুগালের সবচেয়ে বড় তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রো'নালদো। প্রতি ম্যাচেই গড়ছেন একের পর এক রেকর্ড। যার ধা’রাবাহিকতায় গ্রুপপর্বের শেষ ম্যাচে জোড়া গোলের মাধ্যমে করলেন বিশ্বরেকর্ড।

এবার আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোল করে বিশ্ব রেকর্ড গড়লেন। অধিনায়কের এমন স্ মর'’ণীয় ম্যাচে ফ্রান্সের স’'ঙ্গে ড্র করে শেষ ষোলোয় উঠেছে পর্তুগাল। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ফরাসিরা।

সর্বোচ্চ ১০৯ গোলের রেকর্ড এখন যৌ'’থভাবে ইরানের সাবেক স্ট্রাইকার আলী দাইয়ের স’'ঙ্গে রো'নালদোরও। এছাড়া রো'নালদো প্রথম ইউরোপিয়ান খেলোয়াড় হিসেবে আরও একটি রেকর্ডও গড়লেন। বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে এককভাবে ২০টি গোল তার ঝুলিতে। যা আগে ছিল জার্মানির মিরোস্লাভ ক্লোজার ১৯টি।

বুধবার (২৩ জুন) রাতে গ্রুপপর্বের শেষ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করে পর্তুগালকে নকআউটের টিকিট পাইয়ে দিয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার রো'নালদো। এর আগে হা’'ঙ্গেরির বিপক্ষে প্রথম ম্যাচেও করেছিলেন জোড়া গোল। পরে জার্মানির স’'ঙ্গে স্কোর’শিটে নাম তুলেছেন একবার।

কো’প েনহেগেনের পারকেন স্টেডিয়ামে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচ ছিল এটি। বুদাপেস্টের মাঠে ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের গ্রুপ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে রো'নালদো ৮০ মিনিট পর্যন্ত দুই গোল করেন। তার দুটি গোলই এসেছে পেনাল্টি থেকে।

২৭ মিনিটে রো'নালদোর গোলে পর্তুগাল এগিয়ে যায়। বিরতির পর যখন পর্তুগাল পিছিয়ে ছিল ঠিক তখনই আরও একটি পেনাল্টি পায় দল। রো'নালদো ৫৯ মিনিটে জাল কাঁপিয়ে দলকে সমতা এনে দেন।

চার গোলের ম্যাচে তিনটি গোলই এসেছে পেনাল্টি থেকে। ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে রো'নালদোর জোড়া গোলের জবাবে দুই অর্ধে সমান গোল করেছেন ফ্রান্সের করিম বেনজেমাও।

৩ ম্যাচে ১ জয় ও ২ ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে ফ্রান্স। অন্যদিকে একই রাতে হা’'ঙ্গেরির স’'ঙ্গে ড্র করেও দ্বিতীয় স্থান নিয়ে শেষ ষোলোয় উঠেছে জার্মানি। অ’পরদিকে জার্মানির সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে পর্তুগাল। তবে ছয় গ্রুপের তিনে থাকা সেরা চার দলের একটি হিসেবে নকআউট পর্বে পা রেখেছে পর্তুগিজরাও।

আগামী রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শেষ ষোলোর ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে পর্তুগাল। সেই ম্যাচে মাত্র একটি গোল করতে পারলেই এককভাবে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাব'’েন রো'নালদো। আন্তর্জাতিক ফুটবলে একশর বেশি গোল করা ফুটবলার এখনও পর্যন্ত শুধুমাত্র আলি দাই এবং রো'নালদো।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!